Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

অল্পের জন্য বেঁচে গেল বিকল ক্রুজে আটক ১,৩০০ যাত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৮:১২ পিএম

আর একটু হলেই ঘটতে পারত আরও একটা টাইটানিকের মতো ঘটনা! উত্তাল সমুদ্র, বিকল জাহাজ এবং প্রাণভয়ে আর্তনাদ করা বহু যাত্রী। পরিস্থিতি একইরকম হলেও পরিণতি এক হল না। নিরাপদে এয়ারলিফট করা হয়েছে বিলাসবহুল ওই ক্রুজের সকল যাত্রী এবং কর্মীদের।
নরওয়ের পশ্চিম সমুদ্রে শনিবার খারাপ আবহাওয়ার কারণে নষ্ট হয়ে যায় ‘ভাইকিং স্কাই’ নামের বিলাসবহুল প্রমোদতরীটির ইঞ্জিন। জাহাজে তখন ১৩০০ যাত্রী ছিলেন। এদের মধ্যে বেশিরভাগই আমেরিকা ও ব্রিটেনের নাগরিক। পাড় থেকে তখন ২ কিমি দূরে ছিল জাহাজটি। খারাপ আবহাওয়ার কারণে বিপজ্জ্বনক ভাবে টাল খাচ্ছিল জাহাজটি। ভেঙে পড়ছিল জানালার কাঁচ। আতঙ্কে চিৎকার শুরু করেন যাত্রীরা।
বিপদ বুঝে বার্তা পাঠান জাহাজের ক্যাপ্টেন। বিকল জাহাজের উদ্ধারে এগিয়ে নরওয়ের কোস্টাল রেসকিউ টিম। হেলিকপ্টারে করে সবাইকেই উদ্ধার করা হয়। তবে এই প্রক্রিয়ায় দুই যাত্রী আহত হয়েছেন। এয়ারলিফট করে যাত্রীদের কাছের একটি গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে নিরাপদ স্থানে তাদের পৌঁছে দেওয়া হয়। পরে জাহাজটিকেও নিরাপদে বন্দরে নিয়ে যাওয়া হয়। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রক্ষা

১২ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন