Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

হকি ফেডারেশন নির্বাচন : প্রথমদিন ১২৩ মনোনয়নপত্র বিক্রি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৯:৩৬ পিএম

বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)’র আসন্ন নির্বাচনকে সামনে রেখে রোববার মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। দু’দিন ব্যাপী মনোনয়নপত্র বিক্রির প্রথমদিন ১২৩ জন তা সংগ্রহ করেছেন।

বাহফে নির্বাচনে ২৮টি পদে ৮৫ জন কাউন্সিলর ভোট দিবেন। জাতীয় ক্রীড়া পরিষদ গঠিত নির্বাচন কমিশন থেকে রোববার যতগুলো মনোনয়নপত্র বিতরণ হয়েছে, তা পদেও চেয়ে প্রায় সাড়ে চারগুণ বেশি। সোমবার বিকেল ৪টা পর্যন্ত চলবে মনোনয়নপত্র বিক্রি। এরপর বোঝা যাবে বাহফে নির্বাচনে শেষ পর্যন্ত কতগুলো মনোনয়নপত্র বিতরণ হয়।

প্রথম দিন বিক্রি হওয়া ১২৩ মনোনয়নপত্রের মধ্যে ৬৯টি দুই হাজার টাকা করে বিক্রি করেছে নির্বাচন কমিশন। বাকি ৫৪টি ‘ফ্রি’ বিতরণ হয়েছে। ২০১৭ সালে বাতিল হওয়া নির্বাচনে যারা মনোনয়নপত্র কিনেছিলেন তারা এবার ফ্রি’তে মনোনয়নপত্র তুলতে পেরেছেন।

ক’দিন আগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল বলেছিলেন, বাহফে’তে তিনি সমঝোতার নির্বাচন চান। যাতে দক্ষ সংগঠকদের নির্বাহী কমিটিতে জায়গা দেয়া যায়। তবে রোববার পর্যন্ত সমঝোতার কোনো উদ্যোগ দেখা যায়নি। প্রথম দিন মনোনয়নপত্র ক্রয়ের হিড়িকে মনে হয়েছে শেষ পর্যন্ত বাহফে’তে জমজমাট ভোটের লড়াই হবে। যেখানে দু’টি পক্ষ থাকছে। এক পক্ষেও নেতৃত্ব দিচ্ছেন বর্তমান অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক আবদুস সাদেক। যিনি জাতীয় ক্রীড়া পরিষদ থেকে কাউন্সিলর হয়েছেন। তাকে সাধারণ সম্পাদক পদে রেখে বাহফে নির্বাচনে লড়বে আবাহনী সহ সমমনারা। আরেক পক্ষের নেতৃত্বে থাকছেন ঢাকা মোহামেডানের কাউন্সিলর আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ। মোহামেডান, ঊষা, মেরিনার ইয়াংস ও বাংলাদেশ স্পোর্টিং সহ বেশ কিছু ক্লাব তাকে সমর্থন দিচ্ছে। মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিন সাদেক কিংবা সাঈদ নিজে গিয়ে তা তোলেননি।

এ দু’জনের পক্ষে তাদের সমর্থকরা মনোনয়নপত্র তুলেছেন। সাঈদের গ্রুপ ৭৯টি এবং সাদেক গ্রুপ ৪৩টি মনোনয়নপত্র তুলেছে। এছাড়া একজন তুলেছেন এককভাবে।

পাঁচ সহ-সভাপতি, এক সাধারণ সম্পাদক, দুই যুগ্ম সম্পাদক, এক কোষাধ্যক্ষ এবং ১৯ সদস্য পদে বাহফে নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার মনোনয়নপত্র বিতরণ শেষ হলে তা জমা দেয়ার তারিখ ৩১ মার্চ। বাছাই, আপিল, শুনানি ও প্রত্যাহার পর্ব শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে ৪ এপ্রিল। ২৮ পদে ৮ এপ্রিল অনুষ্ঠিত হবে নির্বাচন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি ফেডারেশন নির্বাচন
আরও পড়ুন