Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

পূর্ণতা পেল জাতীয় দলের ক্যাম্প

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে পূর্ণতা পেল জাতীয় ফুটবল দলের ক্যাম্প। তাজিকিস্তানের বিপক্ষে এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের প্লে-অফ ম্যাচকে সামনে রেখে গত ১২ মে এই ক্যাম্প শুরু হলেও পুরো দল নিয়ে অনুশীলন হয়নি। অনুশীলনের প্রথমদিন ৩৬ সদস্যের প্রাথমিক স্কোয়াডের ২১ জনকে নিয়ে অনুশীলন ক্যাম্প শুরু করেছিলেন কোচ সাইফুল বারী টিটু। এই সংখ্যা ধীরে ধীরে বেড়েছে। সর্বশেষ সেন্ট্রাল মিডফিল্ডার ও সহ-অধিনায়ক জামাল ভূঁইয়া ক্যাম্পে যোগ দেয়ায় পূর্ণতা পেয়েছে জাতীয় দলের ক্যাম্প। জামাল গতকাল সকালে ছুটি কাটিয়ে ডেনমার্ক থেকে ফিরেই ক্যাম্পে ওঠেন। অবশ্য দল থেকে একজন ছিটকেও পড়েছেন। ডিফেন্ডার আতিকুর রহমান মিশু ইনজুরিতে পড়ায় তাকে ক্যাম্প ছেড়ে চলে যেতে হয়েছে। ইতোমধ্যে দলের সঙ্গে যোগ হয়েছেন ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফও। তার অধীনেই কাল জাতীয় দলের প্রাথিমিক স্কোয়াডের ৩৫ ফুটবলার দু’সেশন কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুশীলন করেছেন। অনুশীলনে পুরনো কোচ ক্রুইফকে পেয়ে বেশ উজ্জীবিত ফুটবলাররা। বিশেষ করে সিনিয়র খেলোয়াড়রা বেশী খুশী। দীর্ঘ ভ্রমণের পরও ক্লান্তির ছাপ ছিল না জামালের চোখে মুখে। বিকালে অনুশীলনের আগে তিনি বলেন,‘কোনো সমস্যা নেই। সব ঠিকই আছে।’ শুধু জামালই নয়, ক্রুইফকে পেয়ে দারুণ খুশি ডিফেন্ডার ওয়ালী ফয়সাল, রায়হান হাসান, রেজাউল করিম, মিডফিল্ডার মাসুক মিয়া, গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল ও রাসেল মাহমুদ লিটনরা।
ডি ক্রুইফ দলে যোগ দেয়ায় সিনিয়র খেলোয়াড়রা খুশি হলেও, ক্যাম্পে থাকা জুনিয়র খেলোয়াড়রা বেশ সাবধানী। কারণ ক্রুইফ এসেই পুরনো খেলোয়াড়দের ওপর আস্থার কথা বলেছিলেন। যেহেতু পুরনোদের নিয়েই ভাবছেন কোচ, তাই প্রাথমিক দলের নবীন ফুটবলারদের লক্ষ্য একটাই অনুশীলনে ভালো পারফর্ম করে চূড়ান্ত দলে জায়গা করে নেয়া।
এদিকে বেশ কিছুদিন ক্যাম্পে থাকলেও ইনজুরিতে পড়ে ডিফেন্ডার আতিকুর রহমান মিশুকে ক্যাম্প ছাড়তে হয়েছে। গোড়ালির ইনজুরিতে ভুগছেন তিনি। ক্যাম্প ছেড়ে যাওয়ার আগে মিশু বলেন, ‘আসলে ইনজুরি লুকিয়ে খেলতে চাই না আমি। তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচ দু’টি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি চাই যারা ম্যাচে শতভাগ দিতে পারবে, তারাই যেন চূড়ান্ত দলে জায়গা পায়। ইনজুরি নিয়ে দলের বোঝা হয়ে লাভ কি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ