Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

পাবনায় ৬ দিনের ব্যবধানে আবারো অগ্নিকাণ্ড

৩ স্থানে প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম

পাবনায় ৬ দিনের ব্যবধানে ফের অগ্নিকাণ্ডে ৩ স্থানে বসতবাড়ি-ঘর, দোকানপাট পুড়ে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়ে গছে। পাবনার ভাঙ্গুড়া উপজেলার পৌর এলাকায় শনিবার দিবাগত রাত ১২ টার দিকে রেল বাজার এলাকায় অগ্নিকান্ডে লিজা ট্রেডার্স ও ভাই ট্রেডার্সে আগুন লেগে যায়। মুর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। দুটি দোকানে সার-কীটনাশক ও খৈল-ভূষি পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত লিজা ট্রেডার্সের মালিকের ভাষ্যমতে, নগদ অর্থসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। অপর দোকানে ব্যাপক ক্ষতি হয়েছে। রাতে ধুমকেতু এক্সপ্রেসে ভাঙ্গুড়ার বড়াল রেলওয়ে সেতু অতিক্রম করার সময় যাত্রী বদরুল আলম আগুন দেখতে পয়ে ৯৯৯ রিং করে ফয়ার সার্ভিসে খবর দেন। তাঁর এই সচেতনতার কারণে আগুন আশপাশের এলাকার অন্যান্য দোকান পাট ও বাড়ি ঘর ব্যাপক ক্ষতি থেকে রক্ষা পায়। স্থানীয় প্রশাসন ও এলাকাবাসী ঐ যাত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ভাঙ্গুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা বনজের আলী জানান, দোকান ২টিতে গ্যাস ট্যাবলেট ও কীটনাশক এবং অপরটিতে খৈল ও ভূষি থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
লিজা ট্রেডার্সের মালিক লিটন জানান, নিত্যদিনের মতো তিনি শনিবার রাতে দোকান বন্ধ করে বাড়ি চলে যান। দোকানে আগুন লাগার খবর পেয়ে ফিরে এসে দেখেন দোকানে আগুনের শিখা ছড়িয়ে যাচ্ছে। ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এদিকে, গত শনিবার বেলা ১১ টার দিকে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চরঘোষপুর পূর্বপাড়ায় এ অগ্নিকান্ডে ৫টি বসত বাড়ি পুড়ে যায়। তার আগে মঙ্গলবার ঈশ্বরদীর দাশুড়িয়ার চাঁদপুর এলাকায় অগ্নিকান্ডে ২টি বসতবাড়ি ভস্মিভূত হয়। সব মিলিয়ে প্রায় ৩০ লাখ টাকা অগ্নিকান্ডে ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগীরা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন