Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

বিএনপির কথা ও কাজের মধ্যে মিল নেই : সেমিনারে হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম

বিএনপি গর্তের দিকে চলে যাচ্ছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, দলটির কথা এবং কাজের মধ্যে মিল নেই। তারা কী চায় তা নিজেরাই জানে না। আইনের শাসনের কথা বলে আবার বিচার হলে বিচার মানে না; তারা অধিক সংখ্যক ভোটার চায় আবার নির্বাচনে অংশ নেয় না। এই ধরণের দ্বৈত নীতি থেকে সরে আসতে বিএনপিকে আহবান জানান হানিফ।
গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি আয়োজিত ‘ইনোভেশন এন্ড কমারসিয়ালাইজেশন ইন ৪র্থ ইন্ডাস্ট্রিয়াল রিভোলুশন: বাংলাদেশ পার্সপেক্টিভ’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপির শীর্ষ পযায়ের নেতারা দুর্নীতি এবং সন্ত্রাসের কারণে কারাগারে এবং দেশের বাইরে পলাতক। নেতৃত্বহীন এই দল। ব্যর্থ, সন্ত্রাসী, দুর্নীতিবাজ নেতাদের দিয়ে আর যাই হোক সামনের দিকে এগিয়ে যেতে পারে না। যার কারণে বিএনপি নামক দলটি আজকে অন্ধকারের গর্তের দিকে চলে গেছে। তারা আজকে রাস্তায় নেই। তারা রাস্তা হারিয়ে অন্ধকার গর্তের দিকে চলে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে মন্তব্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, আমাদের দেশে বিএনপি-জামায়াতের মতো নেতিবাচক রাজনৈতিক দল না থাকতো, তাদের কর্মকাÐ না থাকলে আমরা দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে পারতাম। দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করাই হচ্ছে এই দলটির কাজ। বিএনপির দেউলিয়াত্ব ও রাজনৈতিক জ্ঞানের সীমাবদ্ধতার কারণেই বিএনপি ইভিএম পদ্ধতিতে ভোট নেয়ার বিরোধিতা করেছে বলেও মন্তব্য করেন হানিফ।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড.মো.হোসেন মুনসুরের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ও উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, প্রবন্ধ উপস্থাপনা করেন আইইবি কম্পিউটার ইঞ্জিনিয়ার বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মাহফুজুর রহমান প্রমুখ।



 

Show all comments
  • Nannu chowhan ২৫ মার্চ, ২০১৯, ৮:২৩ এএম says : 0
    Apnader kothai o kaje khoub mil ase bole eakhon jongon vot kendre jaina,tai mr.Hanif apnake bolsi nijera oboidhovabe khomotai theke birodhi dolke nia shomolochona manaina....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ