Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিমিয়ার হকিতে মোহামেডানের দ্বিতীয় জয় এবার ঊষায় পাঁচ পাকিস্তানী

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার: নতুন হকি মৌসুমে বড় দলগুলোতে বিদেশী খেলোয়াড়ের সমাগম ঘটবে। তা আগেই আঁচ করা গেছে। কারণ মৌসুম সুচক টুর্নামেন্ট ক্লাব কাপে মোহামেডান, আবাহনী, ঊষা ও মেরিনারের পক্ষে পাকিস্তান, মালয়েশিয়া এবং কেনিয়ার খেলোয়াড়রা টার্ফ মাতিয়েছিলেন। মর্যাদাপূর্ণ আসর গ্রীন ডেল্টা প্রিমিয়ার লিগেও পিছিয়ে নেই এই দলগুলো। এদের সঙ্গে যোগ হয়েছে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবও। লিগের শুরু থেকেই মোহামেডান, আবাহনী ও বাংলাদেশ স্পোর্টিংয়ের পক্ষে পাকিস্তানী খেলোয়াড়রা খেলছেন। এবার বর্তমান চ্যাম্পিয়ন ঊষা ক্রীড়া চক্রের পক্ষেও খেলতে ঢাকায় এসেছেন পাঁচ পাকিস্তানী। গতকাল দুপুর সাড়ে ১২টায় ঢাকায় এসে বিকেলেই হকি ফেডারেশনে নিবন্ধিত হন ঊষার পাকিস্তানী খেলোয়াড়রা। এরা হলেনÑ ফরোয়ার্ড মো. ইরফান, ডিফেন্ডার সৈয়দ কাসিফ শাহ, রাইট আউটার আলীম বেলাল, মিডফিল্ডার আলী শান ও ডিফেন্ডার আসফাক নেওয়াজ। এদের মধ্যে প্রথম চারজন পাকিস্তান জাতীয় দলের বর্তমান খেলোয়াড়। যারা মালয়েশিয়ার আজলান শাহ হকি টুর্নামেন্টে খেলে ঢাকায় এসেছেন। আসফাক নেওয়াজ জাতীয় দলের সাবেক খেলোয়াড়।
সপ্তাহখানেক ধরেই পাকিস্তানী খেলোয়াড়দের ঢাকায় আসা নিয়ে জটিলতায় ছিলো ঊষা। ভিসা জটিলতায় পাকিস্তানীরা আসতে পারছিলেন না। ব্যাপারটা সুরাহা করতে অনেক ছুটাছুটি করতে হয়েছে ঊষার কর্মকর্তাদের। তবে বিদেশী ছাড়াই যে দুরন্ত ঊষা তা ইতোমধ্যে প্রমাণ করেছে তারা। স্থানীয় খেলোয়াড় নিয়েই রেলওয়েকে ১৩-০ গোলে হারায় তারা। ওই ম্যাচে হ্যাটট্রিকসহ ছয় গোল করেছিলেন হাসান যুবায়ের নিলয়। যদিও ম্যাচে খেলতে পারেননি ওয়ারীর বিপক্ষে আগের ম্যাচে লালকার্ড পাওয়া মিমো। এবার পাঁচ পাকিস্তানী এলেন। মিমোও ফিরছেন। আগামীকাল আরেক জায়ান্ট ঢাকা মেরিনার ইয়াংসের বিপক্ষে তাই পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামবে ঊষা। বিদেশীদের পেয়ে শক্তিবৃদ্ধির কথা জানালেন ঊষার ম্যানেজার রফিকুল ইসলাম কামালও। তিনি বলেন, ‘ভিসা জটিলতা কাটিয়ে ঢাকায় এসেছেন পাঁচ পাকিস্তানী খেলোয়াড়। তারা আসায় ঊষার শক্তি বৃদ্ধি পাবে বলে আমার আশ্বাস। আমাদের দলের কিছু কিছু জায়গায় দুর্বলতা ছিল। বিশেষ করে ডিফেন্ডিং পজিশনে। এখন ওদেরকে আনায় আমাদের কেবল ডিফেন্ডিং নয়, মিডফিল্ড ও স্ট্রাইকিং পজিশনেও শক্তি বাড়লো। আমাদের দল এখন ভারসাম্যপূর্ণ হয়েছে। এবং মাঠে নেমে তার প্রমাণ দিতে পারবো।’
এদিকে প্রিমিয়ার হকিতে জয়ের ধারা অব্যাহত রেখেছে ঢাকা মোহামেডান। গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মোহামেডান ৩-১ গোলে সোনালী ব্যাংককে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে। বিজয়ীদের পক্ষে পাকিস্তানী খেলোয়াড় মো. ইরফান দু’টি ও রুবেল হোসেন একটি গোল করেন। সোনালী ব্যাংকের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন প্রসেনজিৎ। একই মাঠে দিনের অন্য ম্যাচে সাধারণ বীমা ৮-০ গোলে হারায় রেলওয়ে এসসিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার হকিতে মোহামেডানের দ্বিতীয় জয় এবার ঊষায় পাঁচ পাকিস্তানী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ