Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

ফের গুলিসহ আ.লীগ নেতা গ্রেফতার

শাহজালাল বিমানবন্দর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম

ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের অভিযোগে আওয়ামী লীগ নেতা এ.বি.এম মাজহারুল আনামকে গ্রেফতার করেছে এভিয়েশন সিকিউরিটি ফোর্স (এভসেক)। তিনি ঢাকা উত্তরের দারুস সালাম থানা আওয়ামী লীগের সভাপতি। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
এভসেক’র অপারেশন ডিরেক্টর নূরে আলম সিদ্দিকী জানান, গতকাল সকাল ৯টা ৫৬ মিনিটে মাজহারুলকে আটক করা হয়। সকাল সোয়া ১০টায় রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে তার কক্সবাজার যাওয়ার কথা ছিল। সূত্র জানায়, প্রথম স্ক্যানিং গেটে যাত্রী মাজহারুলের হ্যান্ড ব্যাগে ৩৪ রাউন্ড রাইফেলের গুলি ও ১০ রাউন্ড পিস্তলের গুলির অস্তিত্ব পান স্ক্যানিং অপারেটর। প্রশ্ন করা হলে তিনি তার ব্যাগে গুলি বহন করার কথা স্বীকার করেন।
নূরে আলম সিদ্দিকী আরও জানান, গ্রেফতারকৃত মাজহারুল আনামকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। আইন অনুয়ায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিয়ম অনুযায়ী, অস্ত্র বহন করতে হলে বিমানবন্দর কর্তৃৃপক্ষ এবং সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে আগে থেকেই জানাতে হয়। আনাম যেহেতু বিষয়টি কাউকে জানাননি, তাই এটি অপরাধ হিসেবে বিবেচিত হবে।
বিমানবন্দরের একটি সূত্র জানায়, রিজেন্ট এয়ারের একটি অভ্যন্তরীণ ফ্লাইটে আওয়ামী লীগ নেতা আনাম কক্সবাজার যাচ্ছিলেন। এসময় লাগেজ স্ক্যানিংয়ের সময় তার ব্যাগ থেকে পিস্তলসহ ৪৪ রাউন্ড গুলি পাওয়া যায়। মাজহারুল পিস্তলের লাইসেন্স দেখাতে পারলেও গোলাবারুদের ব্যাপারে কাগজপত্র দেখাতে পারেননি।
বিমানবন্দর জোনের সহকারি পুলিশ কমিশনার খন্দকার রেজাউল হাসান জানান, বিমানবন্দরে গ্রেফতারকৃত আনামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে।
স¤প্রতি বিমানের দুবাইগামী একটি ফ্লাইটে এক যাত্রী অস্ত্র নিয়ে উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করেন। পরে কমান্ডো অভিযানে তার মৃত্যু হয়। যদিও সেটি প্লাস্টিকের তৈরি খেলনা পিস্তল বলে তদন্তে উঠে এসেছে। এ ঘটনার পর বিমানবন্দরে অস্ত্র নিয়ে স্ক্যানিং মেশিনের ধরা পড়েনি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের ব্যাগে থাকা অস্ত্র।
সর্বশেষ গত শুক্রবার ৩৫ রাউন্ড গুলি ও অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশের অভিযোগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়েছিল। এ ছাড়া গত ১১ মার্চ অস্ত্র নিয়ে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ হোসেনকে গ্রেফতার করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

১১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ