Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ক্রিকেট বিশ্বকাপে নাইজেরিয়া!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম

রশিদি ইয়েকিনি, জে জে ওকোচা, নোয়ানকো কানুদের দেশ নাইজেরিয়া। দেশটির কথা উঠলেই চোখের সামনে ভেসে ওঠে বিশ্বকাপ ফুটবলের কথা। এ দেশের বেশির ভাগ খেলাপ্রেমীর কাছে নাইজেরিয়া মানেই ফুটবল। সামনের দিনগুলোতে তা পাল্টে যেতে পারে। কারণ, দেশটি এখন ক্রিকেটও খেলছে। শুধু তা-ই নয়, নাইজেরিয়া সুযোগ পেয়েছে বিশ্বকাপ ক্রিকেটে খেলার। আফ্রিকা অঞ্চল থেকে ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সুযোগ পেয়েছে দেশটি।
হোক না ছোটদের বিশ্বকাপ, তবু তো বিশ্বকাপ-ই। কাল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আফ্রিকান অঞ্চল বাছাইপর্বের শেষ দিনে সিয়েরা লিওনকে ২ উইকেটে হারিয়ে চূড়ান্তপর্বের টিকিট কেটেছে নাইজেরিয়ার যুবারা। আগে ব্যাটিংয়ে নেমে ১৩৮ রানে গুটিয়ে যায় সিয়েরা লিওন অনূর্ধ্ব-১৯ দল। তাড়া করতে নেমে ৮৭ রানে ৬ উইকেট হারিয়ে বিপদেও পরেছিল নাইজেরিয়া। শেষ পর্যন্ত ৩৬ বল হাতে রেখে ঐতিহাসিক জয় তুলে নেয় দেশটির ‘জুনিয়র ইয়েলো গ্রিনস’রা (অনূর্ধ্ব-১৯ দল)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাইজেরিয়া


আরও
আরও পড়ুন