Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

২৮ ও ২৯ মার্চ চট্টগ্রামে আন্তর্জাতিক সুফি উৎসব

‘জীবনের জন্য সঙ্গীত’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৬ এএম

আগামী ২৮ ও ২৯ মার্চ ‘জীবনের জন্য সংগীত’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে দুই দিনব্যাপী ‘৩য় আন্তর্জাতিক সুফি মিউজিক উৎসব’-এর আয়োজন করা হয়েছে। গতকাল রোববার সিটি কর্পোরেশনের কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ তথ্য জানান।
সংস্কৃতি মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সহযোগিতায় হাটখোলা ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় থাকবে মিডিয়া গ্রাফি। সংবাদ সম্মেলনে জানানো হয়- বাংলাদেশ থেকে প্রায় ৫০ জন এবং ভারত, ইরান, মিশর ও নেপাল থেকে ৪১ জনসহ মোট ৯১ জন সুফি, লোকসংগীত শিল্পী ও সাধক উৎসবে অংশগ্রহণ করবেন।
লিখিত বক্তব্যে উৎসবের সভাপতি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরীকে পরিচ্ছন্ন, উন্নত শহর হিসেবে গড়ে তোলার পাশাপাশি সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের মধ্যে সুকুমার বৃত্তি জাগ্রত করা এ উৎসবের উদ্দেশ্য। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উৎসবের সদস্য সচিব ইউসুফ মোহম্মদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, শিল্পী ইকবাল হায়দার, মোঃ জহিরুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ