Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

বিআরটিএ-পিডিবি পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১:২৪ এএম

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিপিডিবি) অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল রোববার দুদক অভিযোগ কেন্দ্রে অনিয়মের অভিযোগ এলে সহকারী পরিচালক আতাউর রহমান সরকারের নেতৃত্বে পুলিশসহ ৭ সদস্যের এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়।
দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, সরেজমিন অভিযানের সময় দুদক টিম দুইজন আনসার সদস্য, একজন কম্পিউটার অপারেটর ও একজন অফিস সহকারীকে দায়িত্বে অবহেলা এবং বিভিন্ন অনিয়মের সঙ্গে জড়িত বলে অবহিত হয়। দুদক টিম বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে এবং এর সত্যতা জানতে পারে। দুদক টিমের এই পর্যবেক্ষণ বিবেচনায় এনে বিআরটিএ কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের তাৎক্ষণিকভাবে বদলি করে।
এদিকে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (বিপিডিবি) এর বৈদ্যুতিক মোটর ক্রয়ের অনিয়মের বিষয়ে দুদক অভিযোগ কেন্দ্রে আসা অভিযোগের প্রাথমিক সত্যতা যাচাই করতে সহকারী পরিচালক সিফাত উদ্দীনের নেতৃত্বে বিপিডিবি মতিঝিল অফিসে অভিযান চালায় দুদক। এছাড়াও পাসপোর্ট দেয়া সংক্রান্ত নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে হবিগঞ্জ পাসপোর্ট অফিসে দুদক হবিগঞ্জ টিম অভিযান পরিচালনা করে।
দুদক টিম তাৎক্ষণিকভাবে পাসপোর্ট সেবাপ্রত্যাশীদের নানাবিধ সমস্যা সমাধানের উদ্যোগ নেয় এবং সিস্টেম উন্নয়নে জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিস হবিগঞ্জ কর্তৃপক্ষকে পরামর্শ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ