Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

কবরস্থানের জায়গায় আলিশান বাড়ি উচ্ছেদে রুল

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি কবরস্থানে যুক্তরাজ্য প্রবাসীর আলীশান ভবন কেন উচ্ছেদ করা হবে না, এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে বিষয়টি তদন্ত করে দুই মাসের মধ্যে সুনামগঞ্জের জেলা প্রশাসক ও সহকারী কমিশনারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।
গতকাল রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা ও একে এম আমিন উদ্দিন মানিক। এর আগে গত ১১ মার্চ স্থানীয় দুই ব্যক্তি মো. তাহেবুর রহমান ও মো. কবির মিয়া হাইকোর্টে জনস্বার্থে এই রিটটি দায়ের করেন সুনামগঞ্জে স্থানীয় পত্রিকা বিজয়ের কণ্ঠ, শ্যামল সিলেট, সুনামগঞ্জের সময় ও আজকের সুনামগঞ্জ পত্রিকায় জগন্নাথপুরের সরকারি কবরস্থানে আলীশান বাড়ি নিয়ে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রিট আবেদনটি করা হয়। রিট আবেদন থেকে জানা যায়, কবরস্থানটি জগন্নাথপুর উপজেলার ভরতপুর মৌজার ৪৬ নং জে এল, দাগ নং ১১৬-তে অবস্থিত। বর্তমানে দখল করে বসবাস করছেন আনহার মিয়া, রাজু মিয়া, সিজিল মিয়া, রিপন মিয়া নামে চার ব্যক্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ