Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশড শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম | আপডেট : ১২:২২ এএম, ২৫ মার্চ, ২০১৯

দুই ম্যাচের টেস্ট সিরিজে ইতিহাসগড়ে করেছিল হোয়াটওয়াশ। উপমহাদেশের প্রথম দেশ হিসেবে দক্ষিণ আফ্রিকায় জিতেছিল টেস্ট সিরিজ। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে পুরোপুরি উল্টো চিত্র।

ওয়ানডে সিরিজ থেকেই যার শুরু। ৫ ম্যাচ সিরিজে উল্টো হোয়াইটওয়াশড হল শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা সফরে সে ধারা অব্যাহত থাকল টি-টোয়েন্টিতেও। প্রোটিয়াদের কাছে ৩ ম্যাচের সিজিটিতেও ধবলধোলাই হয়েছে চন্ডিকা হাতুরুসিংহের দল।

গতকাল রোববার রাতে শেষ টি-২০তে বৃষ্টি আইনে শ্রীলঙ্কার হারটি ৪৫ রানের। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে হ্যনড্রিকস (৫২ বলে ৬৬), পিটোরিয়াস (৪২ বলে ৭৭) আর ডুমিনি ঝড়ে (১৪ বলে ৩৪) ২ উইকেটে ১৯৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাট করতে নামলে দু’বার বৃষ্টির বাধায় ম্যাচ নেমে আসে ১৭ ওভারে, লক্ষ্য দাঁড়ায় ১৮৩। সে লক্ষ্যে ১৫.৪ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১৩৭ রান তুলতে পারে লাসিথ মালিঙ্গার দল। সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার ডিকবেলা, ৩৬ রান আসে আগের ম্যাচে ৯ নম্বরে নেমে রেকর্ড গড়া উদানার ব্যাট থেকে, আর অ্যাঞ্জেলো পেরেরা (১৫) ছাড়া আর কেউই দু’অঙ্কের কোটায় পৌঁছুতে পারেন নি। ৪ উইকেট নিয়ে লঙ্কান শিবিরে ধ্বস নামান ফেলুকাওয়ে।

বিস্ফোরক ব্যাটিংয়ে দলকে বড় সংগ্রহ এনে দেওয়া প্রিটোরিয়াস জেতেন ম্যাচ সেরার পুরস্কার। শেষ দুই ম্যাচে ফিফটি করা ওপেনার হেনড্রিকস জেতেন সিরিজ সেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর :

দক্ষিণ আফ্রিকা : ২০ ওভারে ১৯৮/২ (মারক্রাম ১৫, হেনড্রিকস ৬৬, প্রিটোরিয়াস ৭৭*, দুমিনি ৩৪*; মালিঙ্গা ০/৪০, উদানা ০/৩৬, ডি সিলভা ০/৫, লাকমল ১/৩৮, দনাঞ্জয়া ০/৪২, ভ্যান্ডারসে ১/৩৫)।

শ্রীলঙ্কা : (১৭ ওভারে লক্ষ্য ১৮৩) ১৫.৪ ওভারে ১৩৭ (ডিকভেলা ৩৮, ডি সিলভা ৮, ফার্নান্দো ১, মেন্ডিস ১, কামিন্দু ১, অ্যাঞ্জেলো ১৫, থিসারা ৮, উদানা ৩৬, দনাঞ্জয়া ৯, মালিঙ্গা ০, লাকমল ০, ভ্যান্ডারসে ০*; মরিস ০/২২, ডালা ২/২৯, ফেলুকওয়ায়ো ৪/২৪, প্রিটোরিয়াস ১/১২, শামসি ০/২০, সিপামলা ২/২২)।

ফল : ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে দক্ষিণ আফ্রিকা ৪৫ রানে জয়ী।

সিরিজ : তিন ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে জয়ী দক্ষিণ আফ্রিকা।

ম্যান অব দ্য ম্যাচ: ডোয়াইন প্রিটোরিয়াস।

ম্যান অব দ্য সিরিজ : রিজা হেনড্রিকস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ