Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

কোথাও মানুষের নিরাপত্তা নেই

আইএবি মিলনায়তনে মুফতী ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, আইন অমান্য করার কারণে সড়ক বাসা-বাড়ি ব্যবসা প্রতিষ্ঠান কোথাও মানুষের জান-মালের নিরাপত্তা নেই। দেশের মানুষ কোথাও নিজেদেরকে নিরাপদ মনে করে না। এর কারণ রাষ্ট্র সমাজ আজ কলুষিত।
তিনি বলেন, ইসলামী শ্রমিক আন্দোলনের সকল স্তরের নেতা-কর্মী সাধ্য অনুযায়ী মানব কল্যাণে নিয়োজিত হলে দেশ একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে । গতকাল রোববার দুপুরে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি ঘোষণা ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মোহাম্মদ আশরাফ আলী আকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আলহাজ মো. আব্দুর রহমান, আলহাজ¦ জান্নাতুল ইসলাম, ক্যাপ্টেন (অব) মো. ইব্রাহিম, ডা. নাছির উদ্দীন, শহিদুল ইসলাম কবির, মাওলানা মামুনুর রশীদ, মাওলানা আবুল কালাম আজাদ, মো. নাসিম খান, মো. মিজানুর রহমান প্রমূখ। অনুষ্ঠানে মোহাম্মদ আশরাফ আলী আকনকে সভাপতি, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমানকে সাধারণ সম্পাদক ও আলহাজ মো. আব্দুর রহমানকে সিনিয়র সহ-সভাপতি করে ৭৩ সদস্য বিশিষ্ট ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় স্ট্রিয়ারিং কমিটি ঘোষণা করা হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন :
এদিকে, গতকাল নগরীর একটি হোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, সাম্প্রদায়িক রাষ্ট্র নয় খোলাফায়ে রাশেদ্বীনের যুগের মতো একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতা-কর্মীরা সংগ্রাম করে যাচ্ছে। কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করিম মারুফের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আব্দুল কাইয়ুম, হাসিবুল ইসলাম, মোস্তাকিম বিল্লাহ, কে এম শরীয়ত উল্লাহ, কে এম আতিকুর রহমান।

অপর এদিকে, পাকিস্তানের সাবেক বিচারপতি, ইসলামিক স্কলার আল্লামা তাকি উসমানির ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন যাত্রাবাড়ী মাদরাসা সাংগঠনিক থানা শাখার উদ্যোগে গতকাল সন্ধ্যায় নগরীতে বিক্ষোভ মিছিল বের করেছে। বিক্ষোভ মিছিলের আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, আল্লামা তাকি উসমানি মুসলিম উম্মাহর এক অমূল্য সম্পদ। তার ওপর সন্ত্রাসী হামলা সাধারণ কোন সন্ত্রাসী হামলা হিসেবে আমরা ধারণা করতে পারি না। এটি মুসলিম উম্মাহর প্রতি চরম বিদ্বেষী চক্রের পরিকল্পিত হামলা বলে আমরা ধারণা করছি। তাই এ ঘটনাটির যথাযথ তদন্ত হওয়া উচিত বলে মনে করি। তিনি আল্লামা তাকি উসমানি ও তার স্ত্রীর সুস্থতা কামনা করেন। পাশাপাশি হামলাকারী সন্ত্রাসীদের সনাক্ত করে তাদের বিচারের আওতায় আনার দাবি জানানোর জন্য বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি আহবান জানান। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারূফ।



 

Show all comments
  • শফিউর রহমান ২৫ মার্চ, ২০১৯, ১০:২২ এএম says : 0
    মুসলমানদের শত্রু বিশ্ববেপি কারন মুসলমানদের দুর্বলতার সুযোগ নিয়ে মুসলমান নামদারী কিছু শয়তান আছে যাদেরকে দিয়ে মুসলমানদের ক্ষতি করতেছে । যতদিন মুসলমান এক হয়ে কাজ না করবে ততদিন মুসলমানদের ক্ষতি হতে থাকবে । এমন কোন দেশ আছে যেখানে মুসলমানরা নিরাপদে আছে ? খালি বক্তিতা দিলে হবেনা এজন্য সমস্ত মুসলমানদের একত্রিত হয়ে সংগ্রাম করতে হবে । তখন্ িবিজয় আসবে এবং আসতে বাদ্য । আজকে আমরা কত বড় বিপদে আছি যে মুসলমান দেশ হয়ে অন্য মুসলমানদের উপর আক্রমন করে দিনের পর দিন শত শত মানষকে হত্বা করতেছে। কোলের শিশু পর্য ন্ত রক্ষা পাচ্ছেনা । নর পশুদের কাজ আমাদের দ্বারা হচ্ছে । হায়রে মুসলমান তোমরা তাকিয়ে দেখ নিউজিলেন্ডের দিকে । তারা বিধর্মি হয়ে কত ব্যতিথ । সেলুট জানা্ িসে দেশের প্রধান মন্ত্রিকে । তুমি দির্ঘ জীবি হও একদিন তোমার দ্বারা হয়তোবা মুসলমানদের উপকার হবে । সেদিনের অপেক্ষায় প্রহর ঘুনতেছি । মোহান রাব্বুল আলামিন আপনি আমাদেরকে রক্ষা করুন । আমিন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা

২০ ফেব্রুয়ারি, ২০১৯
১৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ