Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

এমাজউদ্দীন আহমদের স্ত্রীর ইন্তেকাল খালেদা জিয়াসহ বিভিন্ন মহলের শোক

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বরেণ্য রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদের স্ত্রী সেলিমা আহমদ ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল সন্ধ্যা সাতটার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। আজ বাদ জুমা নামাজে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে মরহুমার লাশ দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
এদিকে, মরহুমার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মরহুমার স্বজন, শুভাকাক্সক্ষী ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন।
জানা গেছে, দীর্ঘ ৫ বছর ধরে প্যারালাইসিস রোগে ভুগছিলেন সেলিমা আহমদ। গতকাল দিনের বেলায় তাকে বারডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর সন্ধ্যা সাতটার দিকে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দুই ছেলে ও দুই মেয়ের জননী। বড় ছেলে বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ছিলেন। বর্তমানে বেশ কয়েক বছর ধরে তিনি ওএসডি। ছোট ছেলে ডাক্তার। যিনি ওমানে রয়েছেন। দুই মেয়ের মধ্যে একজন দিল রওশন জিনাত আরা নাজনীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক। আরেকজন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর ছিলেন। যিনি অবসরে গেছেন।
আজ জানাজা ও দাফন : বারডেম হাসপাতাল থেকে প্রথমে মরহুমার লাশ ঢাকায় এলিফ্যান্ট রোডের বাসভবনে নেওয়া হয়। সেখানে কিছুক্ষণ রাখার পর রাতে ফের বারডেমের হিমঘরে লাশ রাখা হয়। অধ্যাপক এমাজউদ্দীনের বাসার পাশের মসজিদে আজ বাদ জুমা নামাজে জানাজা হবে। এরপর মিরপুর শহীদ বুদ্ধিজীবী গোরস্থানের মরহুমার লাশ দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
বিভিন্ন মহলের গভীর শোক : মরহুম সেলিমা আহমদের মৃত্যুতে শোক জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কবি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) সভাপতি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, মহাসচিব ড. তাহমিনা আক্তার টপি ও সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মোরশেদ হাসান খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমাজউদ্দীন আহমদের স্ত্রীর ইন্তেকাল খালেদা জিয়াসহ বিভিন্ন মহলের শোক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ