Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় ভাল হয়েছে -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৩:৩১ পিএম

এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক বেশি ভাল হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন। তিনি বলেন, ভোটার উপস্থিতি একটু কম ছিল, তবে বিএনপি নির্বাচনে অংশ নিলে ভোটার উপস্থিতি কিছুটা বেশি হতো। তারপরও ভোটার উপস্থিতি একেবারে কম নয়।

আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সম্প্রতি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের করা মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনার মাহবুব সাহেব নির্বাচন কমিশনের বাইরে গিয়ে একজন নির্বাচন কমিশনার হিসেবে তার ব্যক্তিগত মত দিতে পারেন কি না এটাই আমার প্রশ্ন।

তথ্যমন্ত্রী বলেন, এবার উপজেলা নির্বাচনে ভোটার উপস্তিতি ছিল ৪০ শতাংশের বেশি। আমি নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলেছি তারা এটা বলেছে। বিএনপি অংশ নিলে নিশ্চয় আরও বেশি ভোটার উপস্থিতি হতো। তবে বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেরাচ্ছে তাতে তাদের রাজনীতি থেকে একেবারেই পালাতে হয় কি না তা নিয়ে আমার শঙ্কা হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, সম্প্রতি মির্জা ফখরুল ইসলাম (বিএনপি মহাসচিব) বলেছেন, সরকার নাকি বিএনপি এবং ঐক্যফ্রন্ট ভাঙার চেষ্টা করছে। আসলে ঐক্যফ্রন্ট হলো তেল এবং পানির মিশ্রনের মতো। এটিকে ভাঙার কোনো প্রয়োজন এবং উদ্যোগ কোনোটারই প্রয়োজন নেই। আমরা চাই, বিএনপি টিকে থাকুক এবং গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত থাকুক। কিন্তু তারা টিকে থাকার মতো কাজ করছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ