Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

শিশু হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৩:৩৬ পিএম
জয়পুরহাটের পাঁচবিবিতে ১০ বছরের শিশু আব্দুর রহমানের খুনীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। আজ সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
মানববন্ধনে বক্তব্য রাখেন নিহতের বড় ভাই মুমিনুল ইসলাম, ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী, বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর শাখার সহ সভাপতি মেহেদি, বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর শাখার যুগ্ন সাধারণ সম্পাদক সুব্রত সাহা ও  অভিজিৎ নন্দি, ছাত্রফ্রন্টের সাবেক সভাপতি আনিক, বর্তমান সভাপতি সুস্মিতা মরিয়াম সহ অন্যানরা।
 
ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী বলেন, এ বিষয়টি আমাদের হৃদয়কে  প্রচন্ড নাড়া দিয়েছে। আমাদের দেশে মানুষ বিভিন্নভাবে হত্যার স্বীকার হয়। কিন্তু যে শিশুটি প্রতিরোধ করতে জানে না, তাকে কেন এভাবে হত্যার স্বীকার হতে হলো? বেশিরভাগ ঘটনার ক্ষেত্রেই এই হত্যাকারীরা ছাড় পেয়ে যাচ্ছে। তারা প্রভাবশালী হওয়ায় তাদের কোনো বিচার হচ্ছে না। আমরা এই হত্যাকান্ডের জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যাতে এই বাংলাদেশ শিশুদের জন্য নিরাপদ আশ্রয় স্থলে পরিণত হয়। তাই প্রশাসনকে বলছি দোষীদের শনাক্ত করে গ্রেফতারের মাধ্যমে বিচারের আওতায় আনুন।
 
নিহতের বড় ভাই মুমিনুল ইসলাম বলেন, আমি আমার ভাইকে হারিয়েছি। তাকে আর ফিরে পাবো না। কিন্তু আর কোন মায়ের কোল যেন এভাবে খালি না হয়, আর কোন শিশু যেন এভাবে খুন না হয়। স্থানীয় প্রশাসনের  উদ্দেশ্যে বলছি, ১০ দিন অতিবাহিত হলেও খুনিদের এখনো শনাক্ত করতে পারেন নাই। খুনিদের দ্রুত শনাক্ত করে গ্রেফতার করুন। বিচারের আওতায় আনুন। অন্তত তাদের শাস্তি দেখে মরতে চাই।
 
উল্লেখ্য, গত ১৫ মার্চ শুক্রবার রাত ১০টার দিকে হরেন্দা বাজারের একটি পরিত্যক্ত স্কুল ভবনে ধুরইল গ্রামের বাসিন্দা রেজাউল করিমের ৬ষ্ট শ্রেণীতে পড়ুয়া শিশু আব্দুর রহমানের গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বাবা বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু এখন পর্যন্ত স্থানীয় প্রশাসন কাউকে সনাক্ত ও গ্রেফতার করতে পারেনি।


 

Show all comments
  • আরাফাত হুসেইন সাজিব ২৫ মার্চ, ২০১৯, ৫:৫৫ পিএম says : 0
    শিশু হত্যাকারী এরাকি মানুষ তাদের মনেকি একটুও মায়ানাই আমি বিনিত অনোরুদ্ব করবো অই সমস্থ জারা শিশু হত্যা করে মানুষ হত্যা করে তাদেরকে আইনের আওতায় এনে কঠিন তমো সাস্থি দেয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ