Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

নওগাঁয় পরিবর্তনে ভবানীপুর কর্মসূচীর আওতায় নওগাঁয় গ্রামবাসীর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৬:৩৭ পিএম

নওগাঁ পৌরসভাধীন ভবানীপুর গ্রামবাসীর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ডানা পার্কের বনলতা কমিউনিটি সেন্টারে নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির “পরিবর্তনে ভবানীপুর” কর্মসূচীর আওতায় এই আলোচনাসভার আয়োজন করা হয়। 

গতকাল বিকালে আয়োজিত এই আলোচনাসভায় সভাপতিত্ব করেন নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির সভাপতি রেজাউল করিম। প্রধান অতিথি হিসেবে এই সভায় বক্তব্য রাখেন সোসাইটি’র ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা।
এই কর্মসূচীর আওতায় পরিস্কার পরিচ্ছন্নতা, নিরাপদ পানি ও স্বাস্থ্য সম্মত পায়খানা, নিরক্ষরমুক্ত ও স্ব-শিক্ষিত, ভিক্ষুকমুক্ত, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত, মাদক ও জুয়া মুক্ত, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত, বেকার মুক্ত, দারিদ্র মুক্ত এবং সবুজায়ন করনসহ প্রায় ২৪টি বিষয়ে সচেতনতার মাধ্যমে ভবানীপুর গ্রামকে পরিবর্তনের লক্ষ্যে এই আলোচনাসভার আয়োজন করা হয়।
এ অনুষ্ঠানে সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা এসব কর্মসূচী সম্পর্কে বিস্তারিতভাবে বাখ্যা প্রদান করেন। এ সময় সোসাইটি’র সহ-সভাপতি হাসিবুল হাসান মীম, সম্পাদক সোমানা আকতার সুমি, নওগাঁ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ কায়েস উদ্দিন, সাবেক সাধারন সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েল, নওগাঁ পৌরসভার সাবেক কাউন্সিলর সোহেল রানা, কমিউনিটি পুলিশিং কমিটির ওয়ার্ড কমিটির সাধারন সম্পাদক শহিদুর রহমান শহিদ এবং সমাজকর্মী দেলোয়ার হোসেন দুলু বক্তব্য রাখেন।
এ অনুষ্ঠানে সমিতির শিক্ষা কার্যক্রমের আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেনীর ১৫ জন শিক্ষার্থীর মধ্যে এক সেট করে গাইড বই বিতরন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচেতনতা


আরও
আরও পড়ুন