Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বাস চাপায় ছাত্র নিহত হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

যানবাহন ভাঙচুর : তীব্র যানজট

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

দাউদকান্দি উপজেলা (কুমিল্লা) সংবাদদাতা : দাউদকান্দির শহীদনগরে গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে জুরানপুর কলেজ শিক্ষার্থীরা। অবরোধের ফলে শহীদনগর হতে মেঘনা গোমতী সেতু পার হয়ে মুন্সীগঞ্জ জেলার ভবেরচর পর্যন্ত মহাসড়ক জুড়ে দীর্ঘ ২০ কিলোমিটার তীব্র যানজট সৃষ্টি হয়। এ সময় শিক্ষার্থীরা প্রায় ২০/২৫টি যাত্রীবাহী বাসে ব্যাপক ভাঙচুর চালায়। এতে ভয়ে আতঙ্কি হয়ে পড়ে যাত্রী ও চালকগণ। মোতায়েন করা হয় ব্যাপক পুলিশ। শিক্ষার্থীরা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় এম্বুলেন্সগুলোকে রোগী নিয়ে পড়তে হয় চরম বিপাকে। ৮/১০ কিলোমিটার পথ পায়ে হেঁটে ভারী ব্যাগ ও মালামাল নিয়ে যাত্রীদের পৌঁছতে হয় গন্তব্য স্থানে। জানা যায়, গত সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার শহীদনগরে জুরানপুর আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র মোঃ ইসমাইল হোসেন এইচএসসি পরীক্ষা দেয়ার জন্য কলেজে যাওয়া পথে শহীদনগরে বাস থেকে নামতে গিয়ে ছিটকে পড়ে বাস চাপায় নিহত হয়।
এর প্রতিবাদে ঘাতক বাসের চালক ও হেলপারের বিচারের দাবিতে জুরানপুর কলেজ শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি পৌর মেয়র নাঈম ইউসূফ সেইন, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুজ্জামান, দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ.এইচ.এম মাহফুজুর রহমান ও দাউদকান্দি মডেল থানার ওসি (তদন্ত) মোঃ ফরিদ আহমেদ। প্রশাসন বাসচালক ও হেলপারের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে ব্যাপক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ