Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

কক্সবাজারের নির্বাচনী মাঠে প্রশাসন নিরপেক্ষ ছিল -জেলা প্রশাসক কক্সবাজার

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৭:৪৬ পিএম

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন সরকার ও নির্বাচন কমিশনের নির্দেশনা শত ভাগ বাস্তবায়ন করতে পারায় জনগণ স্বতঃস্ফূর্ত এবং সন্ত্রাস মুক্ত, সুস্থ-সুন্দর পরিবেশে ভোট দিতে পেরেছেন। এজন্য তিনি সংবাদমাধ্যম এবং সংবাদকর্মীদের কে ধন্যবাদ জানান।পাশাপাশি ভোটকেন্দ্রে ভোট দিতে আসা সাধারণ ভোটারদেকও ধন্যবাদ জানান জেলা প্রশাসক।
২৫ মার্চ দুপুরে জেলা প্রশাসন কার্যালয়ে শহীদ জাফর আলম মিলনায়তনে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এসব কথা বলেন।
জেলা প্রশাসক আরো বলেন, কক্সবাজারের আটটি উপজেলার ছয়টিতে বিভিন্ন ধাপে নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচন সুষ্ঠু-সুন্দর এবং প্রভাবমুক্ত ভাবে অনুষ্ঠিত হয়েছ।
আগামীতে কক্সবাজারে আরো দুটি উপজেলার নির্বাচন সুষ্ঠু-সুন্দর ও প্রভাবমুক্ত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। জেলা প্রশাসক জানান, আগামী ৩১ মার্চ কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণের কথা রয়েছে। এই নির্বাচন হবে নতুন ইভিএম পদ্ধতিতে। নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ নিয়ে আমাদের সমাজে এখনো ভুল ধারণা রয়েছে।
তা নিরসনের জন্য প্রশাসন নির্বাচন ও কমিশন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণে কোন ধরনের কারচুপি ও অনিয়ম সৃষ্টির সুযোগ নেই। এটি সংবাদমাধ্যমে প্রচার করে জনগণকে আশ্বস্ত করা দরকার। জেলা প্রশাসক এ ব্যাপারে সংবাদকর্মীদের সহযোগিতা কামনা করেন।
এসময় পুলিশ সুপার মাসুদ হোসেন বলেন, নির্বাচনে ভোট চলাকালে কোন ধরনের জোর জবরদস্তি, ব্যালট পেপার ছিনতাই ও সন্ত্রাস সৃষ্টির অভিযোগ পাওয়া গেলে সাথে সাথে গুলি করার নির্দেশ ছিল। তাই কক্সবাজারের ৬ টি উপজেলায় সুষ্ঠু ও সুন্দর ও প্রভাবমুক্ত এবং সন্ত্রাস মুক্ত নির্বাচন হয়েছে।
তিনি বলেন, নির্বাচনের আগে আমরা অনেক কথাই শুনেছি। সন্ত্রাসীরা বিভিন্ন কেন্দ্র দখল করে ভোট ছিড়ে নিতে চাইবে। কিন্তু প্রশাসনের আন্তরিকতা ও দৃঢ অবস্থানের কারণে সন্ত্রাসীরা মাঠ ছেড়ে পালিয়েছে। সামনে যে নির্বাচনগুলো হবে সেখানেও পুলিশরে নিরপেক্ষ ভূমিকা থাকবে বলে জানান তিনি।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মোল্লা মাসুদ ও জেলা নির্বাচন কর্মকর্তা বশির আহমদ সহ বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ