Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

চরভদ্রাসনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯টি বসতঘর পুড়ে ছাই

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৭:৫০ পিএম

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের পশ্চিম বি.এস. ডাঙ্গী গ্রামে মেইন সড়ক ঘেষে সোমবার দুপুর আকস্মিক অগ্নিকাণ্ডে তিন পরিবারের মোট ৯টি ঘর আগুনে পুড়ে ভস্মিভুত হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হলো-উক্ত গ্রামের পতিত বৈরাগী বাড়ী, দশরথ বৈরাগীর বাড়ী ও শাহজাহান সিকদারের বাড়ী। অগ্নিকাণ্ডে তিন পরিবারে গচ্ছিত নগদ প্রায় ৫ লাখ টাকা, ফসলাদি ও মামলামাল মিলে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। রান্না ঘরের চুলোর আগুন বেয়ে উঠে অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ার প্রায় পৌনে এক ঘন্টা পর ফরিদপুর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। পরে উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-সাঈদ, চভদ্রাসন থানার এসআই শাহীনুজ্জামান ঘটনাস্থল পরিদর্শণ করেছেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলোতে শুকনা খাবার সহ কম্বল বিতরন করেছেন।

জানা যায়, ক্ষতিগ্রস্থ পতিত বৈরাগী বাড়ীর দুপুরের রান্না সেরে অসাবধানতা বশত চুলোয় আগুন রেখে পরিবারের সদস্যরা ক্ষেত খামারের কাজে বাইরে চলে যায়। এ সময় চুলোর আগুন বেয়ে ওঠে প্রথমে রান্না ঘর এবং পরবর্তিতে আশপাশের তিন বাড়ীর মোট ৯টি ঘর অগ্নিকান্ডে ভস্মিভুত হয়। এ অগ্নিকান্ড প্রত্যক্ষদর্শী এক প্রতিবেশী আসলাম শেখ জানায়, “পশ্চিমা বাতাস আর চৈত্রের খড়োতাপের মধ্যে আগুনের তীব্রতা এতো বেশী ছিল যে, বসত ঘরে রক্ষিত, টাকা পয়সা ও মালামাল কিছু বের করা সম্ভব হয় নাই। এতে ক্ষতিগ্রস্থ পরিবার তিনটি নিঃস্ব হয়ে গেছে”।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

১৬ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ