Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

বগুড়ায় এক সংগে একই সময়ে লাখো প্রদীপ জালিয়ে স্মরণ করা হল ৭১ এর বীর শহীদদের

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৮:২৯ পিএম

একসাথে একই সময়ে লাখো প্রদীপ জালিয়ে সারা বগুড়া জেলায় আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা প্রদর্শন ও স্মরণ করা হল ৭১ এ মহান মুক্তিযুদ্ধের প্রতিরোধ যোদ্ধা ও বীর শহীদদের । বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে সোমবার সন্ধ্যা ৭টা ১ মিনিটে এর সুচনা করেন এডিশনাল আইজিপি জনাব মোখলেছুর রহমান বিপিএম (বার)।
১৯৭১ এর ২৫ মার্চ কালরাতে সুচিত প্রথম প্রতিরোধ যুদ্ধে পুলিশ বাহিনীর গৌরবোজ্জল অবদান ,সেই সাথে মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মত্যাগের স্মরণ ও তাদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানাতেই এই বিশাল আয়োজন । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা । অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়ার জেলা প্রশাসক জনাব ফয়েজ আহাম্মদ । এই বিশাল অনুষ্ঠানের আয়োজক বগুড়া জেলা পুলিশ, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড , সম্মিলিত সাংষ্কৃতিক জোট সহ বগুড়ার বিভিন্ন পেশাজীবী ও শ্রমিক সংগঠন । প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানে বিশাল লোক সমাগমের কথা চিন্তা করে বগুড়ার ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠের পার্শবর্তি বগুড়া জিলা স্কুলের প্রাচীর অস্থায়ীভাবে ভেঙে দেওয়া হয় আয়োজকদের পক্ষ থেকে ।
বগুড়ার আলতাফুন্নেছা খেলার মাঠ সহ শহীদ খোকন পার্ক , বগুড়া সহ বিভিন্ন উপজেলা সহ অর্ধ শতাধিক সংস্থা ও সংগঠনের পক্ষ থেকেও এই কর্মসুচি পালন করা হয়েছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ