Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

শিক্ষাবোর্ডে কুমিল্লা বি-বাড়িয়ার ইংরেজি শিক্ষকদের কর্মশালা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে উচ্চ মাধ্যমিক পর্যায়ে ইংরেজি শিক্ষার গুণগতমান উন্নয়ন শীর্ষক কর্মশালায় কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর মো. আবদুস ছালাম বলেছেন, আমাদের শিক্ষার্র্থীরা সেই প্রথম শ্রেণি থেকে শুরু করে দ্বাদশ পর্যন্ত ইংরেজি বিষয় পড়াশোনার করার পরও তাদের একটি বড় অংশের দুর্বলতা দেখা যায়। এসএসসি, এইচএসসিতে বেশিরভাগ শিক্ষার্থীই ইংরেজি বিষয়ে ভাল ফল করতে পারে না। ইংরেজিতে কেন এই দৈন্যদশা এটা আমাদের এই বিষয়ের শিক্ষকদের উদঘাটন করতে হবে এবং এর সমাধানও বের করতে হবে।
গতকাল সোমবার শিক্ষাবোর্ড মিলনায়তনে কর্মশালার শেষদিন সকালে প্রধান অতিথির বক্তব্যে বোর্ড সচিব এসব কথা বলেন। কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক জহিরুল ইসলাম পাটোয়ারির সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন কর্মশালা সমন্বয়ক কমিটির সদস্য লাকসাম ফয়েজুন্নেসা সরকারি কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক আবুল হাসনাত মাহবুবুর রহমান। সঞ্চালনার দায়িত্বে ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-কলেজ পরিদর্শক বিজন কুমার চক্রবতী। কর্মশালায় কুমিল্লা জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন কলেজের শতাধিক ইংরেজি শিক্ষক অংশ নেন। কর্মশালায় কুমিল্লা সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক রেহানা পারভীন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপাক জুবাইদা নুর খান ও কুমিল্লা শিক্ষাবোর্ড কর্মচারি সমিতির সভাপতি অডিটর আবদুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন