Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

মেসি না থাকায় হতাশ মরোক্কো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৯:৩০ পিএম

লিওনেল মেসি খেলছেন না- এমন খবরে যে কোন প্রতিপক্ষ শিবিরেই স্বস্তির নিঃশ্বাস পড়ার কথা। কিন্তু মরোক্কোর ক্ষেত্রে ঘটছে উল্টোটা। তারা চেয়েছিল শক্তিশালী আর্জেন্টিনার মুখোমুখি হতে। ইনজুরির কারণে দুদলের মধ্যকার মঙ্গলবারের ম্যাচে মেসিকে পাওয়া যাবে না।
আসল সত্যিটা হলো, প্রীতি ম্যাচ হওয়ায় মরোক্কোর আক্ষেপটা বেড়েছে। নিজেদের মাঠে আর্জেন্টিনার মত দল খেলবে, সেই দলে থাকবে সময়ের অন্যতম সেরা খেলোয়াড়। সব মিলে মরোক্কো ফুটবলের বড় একটা বিজ্ঞাপনের ম্যাচ ছিল এটি। কিন্তু ম্যাচের পোস্টার বয়ই যদি না খেলেন তাহলে তো হতাশ হওয়ার মতই ব্যাপার। ম্যাচ আয়োজনের চুক্তিতেও নাকি ছিল আর্জেন্টিনা শক্তিশালী দল নিয়েই মরোক্কো ভ্রমণ করবে।
এমন পরিস্তিতিতে দ্য রয়াল মরোক্কো ফুটবল ফেডারেশন (এফআরএমএফ) মেসির ইনজুরি নিয়ে সন্দেহও প্রকাশ করেছে! যে এজেন্টের মাধ্যমে এই ম্যাচের আয়োজন করা হচ্ছে তার কাছে এই ব্যাখ্যা চাওয়া হয় যে, মেসির ইনজুরির বিষয়টা সত্যি।
মরোক্কো ফেডারেশন এক বিবৃতিতে জানায়, ‘এজেন্টের কাছ থেকে একটি চিঠি পেয়েছে এফআরএমএফ, সেখানে আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচে অফিসিয়ালি মেসির অনুপস্তিতির বিষয় নিশ্চিত করা হয়।’ ‘এই চিঠিতে এজেন্ট নিশ্চিত করে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, মেসি শুক্রবার মাদ্রিদে ভেনিজুয়েলার ম্যাচে ইনজুরিতে পড়ায় সে এখন বার্সেলোনা সতীর্থদের সঙ্গে যোগ দিয়েছে।’
মরোক্কো ফুটবল আরো জানায়, ‘এর চেয়ে বাজে কিছু হতে পারে না। এফএমআরএফ এই চুক্তি করেছিল যে, এই প্রীতি ম্যাচে আর্জেন্টিনার সেরা একাদশ খেলবে।’ ‘টাঙ্গিয়ারে অনুষ্ঠিতব্য ম্যাচে মেসির অনুপস্তিতির বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন কতৃত লিখিত চাওয়া হয়েছে ম্যাচ এজেন্টের কাছে।’
উল্লেখ্য, ভেনিজুয়েলার বিপক্ষে গত শুক্রবারের ম্যাচে ৩-১ গোলে হারে আর্জেন্টিনা। ঐদিন পুরো সময় মাঠে থাকলেও ম্যাচ শেষে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানায়, মেসির শ্রোর্ণী ইনজুরিতে পড়েছেন। আগেও কয়েকবার এই ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন ৩১ বছর বয়সী তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ