Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সরকারি চাল পাচার কর্মকর্তা কারাগারে

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সরকারি গুদাম থেকে চাল পাচারের ঘটনায় করা মামলার আসামি হালিশহর সরকারি খাদ্য গুদামের তৎকালীন সহকারী ব্যবস্থাপক ফখরুল আলমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল (সোমবার) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা এ আদেশ দেন। মহানগর দায়রা জজ আদালতের পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন। আদালতে আত্মসর্মপণ করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করেন। তাকে কারাগারে পাঠানো হয়েছে। ফখরুল আলম হালিশহর সিএসডি খাদ্যগুদামের সহকারী ব্যবস্থাপক ছিলেন। ঘটনার পর তাকে দেবীদ্বার উপজেলায় বদলি করা হয়েছিল।
২০১৭ সালের ১৭ জুলাই রাতে ও ১৮ জুলাই দিনে অভিযান চালিয়ে নগরীর হালিশহর ও সিটি গেইট এলাকা থেকে পাচারের চালসহ চারটি ট্রাক আটক করে র‌্যাব। আটক তিন হাজার ৯৬ বস্তায় মোট ১৫৫ মেট্রিক টন চাল পাচার হচ্ছিল বলে জানায় র‌্যাব। তখন হালিশহর সিএসডি গুদামের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক প্রণয়ন চাকমা ও চার ট্রাকের চালক শামসুল হুদা, মোঃ মিজান, শফি আলম ও মোঃ ওসমানকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ এর নায়েক সুবেদার জহির উদ্দিন বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে আট জনকে আসামি করে একটি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ