Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

সুন্দরবনের হাড়বাড়িয়া থেকে হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১০:১৯ পিএম

মংলার সুন্দরবনের হাড়বাড়িয়া এলাকা থেকে হরিণের মাংস, মাথা ও চামড়া উদ্ধার করেছে কোস্ট গার্ড। উদ্ধার হওয়া জবাই করা হরিণের শরীরের বিভিন্ন অঙ্গপ্রতঙ্গ বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। 

মংলাস্থ কোস্ট গার্ড পশ্চিম জোনের সহকারী গোয়েন্দা পরিচালক লে : কমান্ডার এম, হামিদুল ইসলাম জানান, পূর্ব সুন্দরবন বিভাগের চাদপাই রেঞ্জের ও মংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার বনের অভ্যন্তরে একদল চোরা হরিণ শিকারী অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত গভীর রাতে কোস্ট গার্ড সদস্যরা ওই এলাকায় অভিযান চালায়। এ সময় অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারীরা জবাইকৃত হরিণ ফেলে রেখে বনের গহীনে পালিয়ে যাওয়ায় কেউকে আটক করা সম্ভব হয়নি। পরে ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ৭ কেজি হরিণের মাংস, ২টি হরিণের মাথা ও ২টি চামড়া উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাংস, মাথা ও চামড়া সোমবার বনবিভাগের নন্দাবালা ফরেস্ট অফিসে হস্তান্তর করেছে কোস্ট গার্ড।
এ বিষয়ে পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জ কর্মকর্তা মো : শাহিন কবির বলেন, হরিণ শিকারের ঘটনায় বন আইনে অজ্ঞাত নামা কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এখন ওই সকল অপরাধীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রচেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবন

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
১৪ ফেব্রুয়ারি, ২০১৯
১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ