Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম

কক্সবাজারে মেজর জেনারেল মো. মাইনুল্লাহ চৌধুরী পিএসসি

বিশেষ সংবাদদাতা কক্সবাজার: | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাইনুল্লাহ চৌধুরী পিএসসি বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী সদা সর্বদা প্রস্তুত রয়েছে।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে গতকাল বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে রামু ১০ পদাতিক ডিভিশনে আয়োজিত ৮দিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি একথা বলেন।
বিকেলে বেলুন ও পায়রা উড়িয়ে এই প্রদর্শনীর উদ্বোধন করেন রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো মাইনুল্লাহ চৌধুরী পিএসসি।
এসময় তিনি বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে এই প্রদর্শনী খুবই গুরুত্বপূর্ণ। এটি সেনাবাহিনীর সাথে সাধারণ জনগণের সেতুবন্ধন সৃষ্টি হবে। বাংলাদেশের স্থপতি মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই বাংলাদেশ সেনাবাহিনী একটি স্বাধীন দেশের গৌরব উজ্জ্বল ভূমিকায় সম্পৃক্ত হতে পেরেছে।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় রামুর ১০ পদাতিক ডিভিশনের সৃষ্টি হয়েছে। তাই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।
তিনি বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে মোকাবেলা করে যে আত্মত্যাগ করেছেন তা নজিরবিহীন। তিনি সেই আত্মত্যাগের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে শহীদ পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. ক. অবসরপ্রাপ্ত ফুরকান আহমদ, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, সহকারী আর আর সি গাজী মো মোজাম্মেল হক। উদ্বোধন শেষে মেজর জেনারেল মো মাইনুল্লাহ চৌধুরী পিএসসি অতিথিদের সাথে নিয়ে ঘুরে ঘুরে প্রদর্শনীর স্টলসমূহ পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ