Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

দশম সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এখন বিরোধী দলীয় উপনেতা। চলতি সংসদের বিরোধী দলীয় নেতা ও সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের প্রস্তাব অনুসারে গত ২৪ মার্চ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে সংসদ সচিবালয়। এর আগে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য জি এম কাদেরকে বিরোধী দলীয় উপনেতা নির্বাচিত করা হয়।
জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, একাদশ সংসদে নতুন সরকার গঠনের পর সংসদে সরকারি দলের বিরোধীতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদের পত্রের পরিপ্রেক্ষিতে গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের পরিবর্তে রওশন এরশাদকে বিরোধীয় দলীয় উপনেতার স্বীকৃতি প্রদান করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
উল্লেখ্য, চলতি সংসদের শুরু থেকেই বিরোধী দলের নেতা ও উপনেতা নির্বাচন নিয়ে টানাপোড়ন চলছিলো। জাপা চেয়ারম্যান এরশাদ বিরোধী দলীয় নেতা হলেও তিনি এখন গুরতর অসুস্থ। উপনেতাই সংসদের সকল কাজ দেখভাল করেন। এই সংসদের প্রথম অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা শেখ হাসিনার আগে বিরোধী দলীয় নেতার পক্ষে উপনেতা জিএম কাদের। তার আগে বক্তব্য রাখেন সাবেক বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। সেদিন থেকেই বিরোধী দলীয় উপনেতা পরিবর্তন নিয়ে আলোচনা চলছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রওশন এরশাদ

১৬ আগস্ট, ২০২১
১৩ জুলাই, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ