Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ফিঞ্চের সঙ্গেই পারছে না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে অ্যারন ফিঞ্চের ঝড়ো শতকের স্লান হয়েছিল হ্যারিস সোহেলের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। দ্বিতীয় ম্যাচেও অস্ট্রেলিয়ান ওপেনারের ব্যাট আরো ক্ষুরধার। এবার সেই কোপে কাটা পড়ল মোহাম্মদ রিজওয়ানের স্বপ্ন। পাকিস্তান উইকেটরক্ষকের প্রথম সেঞ্চুরিতে গড়া ২৮৪ রানের লক্ষ্য ফিঞ্চ ঝড়ে মাত্র ২ উইকেট খুইয়ে ১৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় সফরকারীরা। গতপরশু রাতে আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে যৌথভাবে ভেন্যুর সর্বোচ্চ রান তাড়া করা ৮ উইকেটের এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ ব্যাবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠে সোহেল-রিজওয়ানের ব্যাটেই। তবে সেটি খুব বেশিদূর এগোয়নি আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সোহেলের (৩৪) দ্রæত বিদায়ে। এরপর অধিনায়ক শোয়েব মালিককে নিয়ে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিতে থাকেন রিজওয়ান। তবে অধিনায়কের বিদায়ে ভাঙে ১২৬ রানে জুটি। মালিক ৬০ রানে ফিরে গেলে রিজওয়ানও টেনে নি বেশিক্ষণ। ১২৬ বলের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির ইনিংসটি (১১৫) সাজান ১১টি চারে।

জবাবে শুরু থেকেই পাকিস্তানী বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ-উসমান খাজা। ৮৮ রানে খাজার বিদায়ে ভাঙে ২০৯ রানের ম্যারাথন জুটি। এরপর আরো বিদ্ধংসী হয় ফিঞ্চের ব্যাট। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে শন মার্শকে নিয়ে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ব্যাট ক্যারি করে এই ওপেনার অপরাজিত থাকেন ১৫৩ রানে। ১৪৩ বলের ক্যারিয়ার সেরা ইনিংসটি ১১টি চার ও ৬টি ছক্কায় মোড়ানো। মার্শ অপরাজিত ছিলেন ১১ রানে।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ৫০ ওভারে ২৮৪/৭ (ইমাম ০, মাসুদ ১৯, হারিস ৩৪, রিজওয়ান ১১৫, আকমল ১৬, মালিক ৬০, আশরাফ ১৪, ওয়াসিম ১৯*, ইয়াসির ১*; রিচার্ডসন ২/১৬, কোল্টার-নাইল ২/৫২, স্টয়নিস ০/৪০, লায়ন ১/৬৪, জ্যাম্পা ১/৫৭, ফিঞ্চ ১/৪১, ম্যাক্সওয়েল ০/১১)।
অস্ট্রেলিয়া : ৪৭.৫ ওভারে ২৮৫/২ (খাজা ৮৮, ফিঞ্চ ১৫৩*, ম্যাক্সওয়েল ১৯, মার্শ ১*; ওয়াসিম ০/৬০, আব্বাস ০/;৩৮, আশরাফ ০/৪৫, হাসনাইন ০/৫৪, ইয়াসির ১/৬০, হারিস ০/১৮)।
ফল : অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: অ্যারন ফিঞ্চ।
সিরিজ : ৫ ম্যাচে ২-০তে এগিয়ে অস্ট্রেলিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন