Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার হাতেই নিরাপদ : এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ তার কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ। শেখ হাসিনার হাতে দেশ, আর পেছাবে না বাংলাদেশ।
গতকাল বিকালে রাজধানীর বসুন্ধরায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
শামীম বলেন, বঙ্গবন্ধুর কন্যা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা এনেছেন। অনেকেই স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন, কিন্তু সেই স্বাধীনতার স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন জাতির জনক শেখ মুজিবুর রহমান। তিনি দেশকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছেন। বঙ্গবন্ধুই ছিলেন একমাত্র নেতা, যিনি রাষ্ট্রক্ষমতায় না থাকলেও তার কথা দেশের সাড়ে সাত কোটি মানুষ মেনে চলত। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের সর্বশ্রেষ্ঠ ভাষণ। কারণ এক ভাষণেই তিনি বাঙালি জাতিকে গেরিলা যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। বঙ্গবন্ধু ছিলেন সাড়ে সাত কোটি মানুষের মূর্ত প্রতীক।
পানি উপমন্ত্রী বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবের নাম অম্লান হয়ে থাকবে। নর্থ সাউথ বেসরকারি প্রথম বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয় ভালো করলে বেসরকারি বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে সামনের দিকে। বিশ্ববিদ্যালয়ের প্রশ্নে, স্বাধীনতার প্রশ্নে, মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস করবেন না।
সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমেই স্বাধীনতার ঘোষণা হয়ে গেছে। তিনি এক ভাষণেই বাঙালি জাতিকে বিজয়ের স্বপ্ন দেখিয়ে ঐক্যবদ্ধ করেছিলেন।
আলোচনা সভার সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক জামিল আহমেদ। অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ হাসেম, সদস্য বেনজীর আহমেদ, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান বক্তব্য দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ