Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

স্বাধীনতা সমুন্নত রাখতে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে

নেজামে ইসলাম-খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা-সার্বভৌমত্বকে সমুন্নত রাখতে, বৈষম্যহীন শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। স্বাধীনতার ৪৮ বছর পরও দেশের জনগণ ভোটাধিকারবঞ্চিত। ৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচনের পর নির্বাচনব্যবস্থার প্রতি দেশবাসী আস্থা হারিয়ে ফেলেছে। আজকের এই দিবস স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষুণœ রাখার দীপ্ত শপথ গ্রহণের দিন।
গতকাল সোমবার পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মহানগর নেজামে ইসলাম পার্টি আয়োজিত আলোচনা সভায় এবং বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ একথা বলেন। নেজামে ইসলাম পার্টির মহানগর সভাপতি অধ্যাপক এহতেশাম সারোয়ারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা এ কে এম আশরাফুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আবদুল লতিফ নেজামী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদার, মাওলানা শেখ লোকমান হোসেন ও মুফতি এ এন এম জিয়াউল হক মজুমদার, মাওলানা ওবায়দুল হক ও রবিউল আলম মজুমদার, মাওলানা মমিনুল ইসলাম ও পীরজাদা সৈয়দ মো. আহসান।
খেলাফত মজলিসের আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, অধ্যাপক মো: আবদুল জলিল, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, অ্যাডভোকেট তাওহিদুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, হুমাযুন কবির আজাদ, মল্লিক মুহাম্মদ কিতাব আলী, অ্যাডভোকেট সৈয়দ মুহাম্মদ সানাউল্লাহ, হাজী হারুনুর রশীদ, মাওলানা মাহমুদুল হাসান, মনির হোসনে আকঞ্জি, কবি খালেদ সানোয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন