Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনারের মেয়াদ বৃদ্ধি

চার অধিদপ্তরে নতুন ডিজি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের দুই বছর মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। অন্য দিকে সরকারি চারটি অধিদপ্তরে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়া মিল্ক ভিটায় নতুন ব্যবস্থাপনা পরিচালক পদেও নিয়োগ দেয়া হয়।
গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহমেদকে যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহাদাত হোসেনকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। ভূমি সংস্কার বোর্ডের সদস্য (অতিরিক্ত সচিব) সুলতান মাহমুদ প্রত্মতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। এ ছাড়া অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ওএসডি অতিরিক্ত সচিব শাহিন ইসলামকে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক করা হয়েছে।
এ ছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিমকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ও শিক্ষা মন্ত্রণালয়ে স্টেপ প্রজেক্টের প্রকল্প পরিচালক এ বি এম আজাদকে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. দেলোয়ার হোসেন মিল্ক ভিটার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।
এদিকে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনারের মেয়াদ দুই বছর করা হয়। শহীদুল ইসলাম বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা।
মালয়েশিয়ায় হাইকমিশনার নিযুক্ত হওয়ার আগে তিনি সৌদি আরব ও দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রজ্ঞাপনে বলা হয়, ৩ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছরের জন্য মেয়াদ বৃদ্ধি করা হলো। উল্লেখ্য, হাইকমিশনার শহীদুল ইসলাম ২০১৫ সালের ৭ মে থেকে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।



 

Show all comments
  • ash ২৬ মার্চ, ২০১৯, ৮:১১ এএম says : 0
    DONT THINK THATS GOOD IDEA !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন