Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

চট্টগ্রামে স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

স্বাধীনতা ঘোষণার স্মৃতি বিজড়িত চট্টগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, পেশাজীবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, বিভিন্ন কর্মসূচি পালিত হবে। মহানগর বিএনপির উদ্যোগে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে তিনদিনের কর্মসূচি নেয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে ষোলশহর বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ, স্বাধীনতা দিবসের র‌্যালি ও আলোচনা সভা।
সিটি কর্পোরেশনের উদ্যোগে সকাল ৮টায় বাকলিয়াস্থ সিটি কর্পোরেশন স্টেডিয়ামে স্কুল-কলেজের গাইড, স্কাউট, রোভার, রেঞ্জার এবং ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, ডিসপ্লে ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিকেল সাড়ে ৩টায় থিয়েটার ইনস্টিটিউটে মহান স্বাধীনতা স্মারক সম্মাননা পদক অনুষ্ঠান, বিকেল ৪টায় দেশের গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।
জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে শিশু-কিশোরদের কুচকাওয়াজ। কুচকাওয়াজে সালাম গ্রহণ করবেন বিভাগীয় কমিশনার আবদুল মান্নান। চট্টগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন