Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

বরিশালে গণহত্যা দিবস পালন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নানা আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় বরিশালে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত হয়েছে। গতকাল সকাল থেকে নগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২৫ মার্চের গণহত্যা সম্পর্কে মুক্তিযোদ্ধারা শিক্ষার্থীদের কাছে বর্ণনা করেন।
বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে গণহত্যা দিবস স্মরণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করা হয়। এছাড়া শিশুদের মুক্তিযুদ্ধের গল্প বলেন মুক্তিযোদ্ধা বিশ্বপতি চ্যাটার্জি, ডা: পিযুষ কান্তি দাস, হাবিবুর রহমান খান ও ছায়া রায় চৌধুরী। পরে এই তিন মুক্তিযোদ্ধাকে রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আনিসুর রহমান খান স্বপন, গণফোরাম নেতা হিরণ কুমার দাস মিঠু, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক কামরুল আহসান প্রমুখ।
এদিকে চারদিন ব্যাপী স্বাধীনতা দিবস পালনোপলক্ষে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে গতকাল রাত ১১টা ১০ মিনিটে ১৯৭১ সনে গণগত্যার স্মরণে বের করা হয় আলোর মিছিল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন