Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

গেইল ঝড়ে জিতল প্রীতি জিনতার দল

আইপিএল ২০১৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:৩৩ এএম

ক্রিজে ঝড় তুলে কিংস ইলেভেন পাঞ্জাবকে বড় সংগ্রহ এনে দিলেন ক্রিস গেইল। টপঅর্ডার ব্যাটসম্যানদের দৃড়তায় রাজস্থান রয়্যালসও জয়ের পথেই হাটছিল। কিন্তু মুজিবুর রহমান ও স্যাম কারানের বোলিংয়ে এসে ম্যাচের চিত্র পাল্টে দিলেন মুহূর্তেই। দারুণ জয়ে আইপিএলের ১২তম আসর শুরু করে প্রীতি জিনতার দল।

সোমবার আইপিএলে চতুর্থ ম্যাচে রাজস্থানকে ১৪ রানে হারায় পাঞ্জাব। ১৮৫ রানের লক্ষ্যে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটে ১৭০ রান করতে পারে রাজস্থান।

১৬ ওভার শেষেও ম্যাচ ছিল রাজস্থানের অনুকূলে। ২৪ বলে দরকার ছিল ৩৯ রান, হাতে তখনও ৮ উইকেট। কারান এসেই তুলে নেন নেন স্টিভেন স্মিথ ও সানজু স্যামসনকে। পরের ওভারে মুজিবের ঘুর্ণী জালে আটকা পড়েন বেন স্টোকস ও রাহুল ত্রিপতি। শেষ ১২ বলে ২৭ রানের কঠিন হিসাব আর মেলাতে পারেনি রাজস্থান। ৪৩ বলে ১০ চার ও ২ ছক্কায় ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৯ করে রান আউট হন বাটলার।

এর আগে জয়পুরের স্বামী মানসিংহ স্টেডিয়ামে ওঠে গেইল ঝড়। টস হেরে ব্যাটে নামা পাঞ্জাবের ১০ ওভারে রান ছিল ২ উইকেটে ৬৮। গেইল ও সরফরাজ খানের কল্যাণে শেষ ১০ ওভারে আসে ১১৬ রান। ৪৭ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৭৯ রান করা গেইল প্রথম ২৬ বলে করেন ২৮। সরফরাজ অপরাজিত থাকেন ২৯ বলে ৪৬ রান করে। তৃতীয় উইকেটে তারা যোগ করেন ৮৪ রান।

সংক্ষিপ্ত স্কোর
পাঞ্জাব : ২০ ওভারে ১৮৪/৪ (রাহুল ৪, গেইল ৭৯, আগারওয়াল ২২, সরফরাজ ৪৬*, পোরান ১২, মানদ্বিপ ৫*; কুলকার্নি ১/৩০, গৌতম ১/৩২, আর্চার ০/১৭, স্টোকস ২/৪৮, উনাডকাট ০/৪৪, গোপাল ০/৫)।


রাজস্থান : (রাহানে ২৭, বাটলার ৬৯, স্যামসন ৩০, স্মিথ ২০, স্টোকস ৬, ত্রিপতি ১, গোস্বামী ৩, আর্চার ২, উনাডকাট ১, গোপাল ১*, কুলকার্নি ৫*; কারান ২/৫২, মুজিব ২/৩১, শামি ০/৩৩, আশ্বিন ১/২০, রাজপুত ২/৩৩)।

ফল : কিংস ইলেভেন পাঞ্জাব ১৪ রানে জয়ী

ম্যাচসেরা : ক্রিস গেইল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ