Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা তদন্তে জাতিসংঘ কর্মকর্তা কক্সবাজারে

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১০:২৮ এএম

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল অব স্পেশাল এডাভাইজার অন প্রিভেনশন অব জেনোসাইড মিঃ আদামা দিয়েং তিনদিনের সফরে এখন কক্সবাজারে। সোমবার ২৫ মার্চ তিনি কক্সবাজার এসেছেন।
আন্তর্জাতিক অঙ্গনের গণহত্যা বিষয়ক উর্ধ্বতন এই কর্মকর্তা একজন বিশ্বখ্যাত আইনজীবীও। জাতিসংঘ মহসচিবের উপদেষ্টা আদামা দিয়েং সোমবার কক্সবাজার বিমানবন্দরে পৌঁছালে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন, ইউএনএইসসিআর কক্সবাজার সাব অফিসের কর্মকর্তা ইফতেখার উদ্দিন বায়েজীদ, আইএমও, ডাব্লিউএফপি, ইউএনডিপি’র কক্সবাজারস্থ কর্মকর্তাগণ তাঁকে স্বাগত জানান।
কক্সবাজার অবস্থানকালে আদামা দিয়েং সোমবার শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম (অতিরিক্ত সচিব), কক্সবাজার ও শরনার্থী ক্যাম্পে কর্মরত জাতিসংঘের অফিস গুলোর কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।
মঙ্গলবার তিনি উখিয়ার কুতুপালং এ শরনার্থী ক্যাম্প পরিদর্শন, শরনার্থী ও স্থানীয় জনগোষ্ঠীর সাথে মতবিনিময় করবেন।
বুধবার তিনি জেলা প্রশাসকের সাথে বৈঠক করে বিমানযোগে দিন কক্সবাজার ত্যাগ করে ঢাকা ফিরবেন।
কূটনৈতিক সুত্র মতে, জাতিসংঘের গণহত্যা বিষয়ক প্রধান আদামা দিয়েং এর সরেজমিনে পরিদর্শন প্রতিবেদনের উপর অনেকটা নির্ভর করবে মায়ানমারে রোহিঙ্গাদের উপর গণহত্যার বিষয়টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ