Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

ছাত্রলীগ নেতার উপর হামলাকারীরা জঙ্গি: শাবি উপাচার্য

স্বাধীনতা দিবসের আলোচনা সভায়

শাবি সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ৪:১৮ পিএম | আপডেট : ৫:২৩ পিএম, ২৬ মার্চ, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক রাজীব সরকারের ওপর হামলাকারীদের জঙ্গি বলে আখ্যায়িত করেছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। মঙ্গলবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, “ছাত্রলীগ নামধারী যারা, কিছুদিন আগে যেভাবে রাজীবের ওপর চাপাতি দিয়ে হামলা করেছে, আঘাত করেছে; আল্লাহর রহমতে সে কোনভাবে বেঁচে আছে। তার মাথায় ৩০/৪০টি সেলাই দিতে হয়েছে। এরা ছাত্র নয়; ছাত্র নামধারী জঙ্গি।”

তিনি আরো বলেন, “যারা ছাত্রলীগের ঐহিত্য নষ্ট করতে চায়, চুনকালী দিতে চায়; তাদের কঠোর হস্তে দমন করতে হবে। যারা বিশ্ববিদ্যালয় সুনাম নষ্ট করতে চায়, সরকারকে বেকায়দায় ফেলতে চায়; তাদের স্থান এই বিশ্ববিদ্যালয়ে হবে না।”

শাবি ছাত্রলীগকে উদ্দেশে করে উপাচার্য বলেন, “তোমরা মারামারি, হানাহানি থেকে বের হয়ে আসো। তোমরা ছাত্রদের দাবি নিয়ে আমাদের কাছে আসো। আমরা তোমাদের সর্বাত্মক সহযোগিতা করব।”

উল্লেখ, গত শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক রাজীব সরকারের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারী কয়েকজন কর্মী। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা দিবস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ