Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

স্বাধীনতা দিবসে পথশিশুদের খাবার বিতরণ করল চবি ছাত্রলীগ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ৭:৪২ পিএম

স্বাধীনতা দিবস উপলক্ষে ১২০ জন পথশিশুর মাঝে খাবার বিতরণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের কর্মীরা। আজ (মঙ্গলবার) দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয় রেল স্টেশন সংলগ্ন এলাকায় এ খাবার বিতরণ করা হয়।
জানা যায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন বিজয় গ্রুপের ২০১৬-১৭ সেশনের কর্মীরা এ উদ্যেগ নেয়। এরা শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। এ সময় উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক এবং ক্রিড়া সম্পাদক মাহফুজ আহমেদ।
আয়েজনকারী বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মী দৈনিক ইনকিলাবকে বলেন, আমাদের এ উদ্যেগ হয়ত খুবই সামান্য তবে আমারা এই মহান স্বাধীনতা দিবসে বেশ কয়েকজ পথশীশুর মুখে হাসি ফোটাতে পেরেছি। বাংলাদেশের বর্তমান উন্নয়ন যাত্রা অব্যহত থাকলে হয়ত আর কয়েক বছর পরে দেশের কোন শিশুকে ‘পথ শিশু’ হিসেবে বেড়ে উঠতে হবেনা।



 

Show all comments
  • Muhammad Zahir Rayhan ২৭ মার্চ, ২০১৯, ১২:১১ পিএম says : 0
    এই দেশকে আমরা বালোবাসি প্রয়োজন হলে এই দেশের জন্য জীবন দিব কিন্তু শহিদ হয়েছে ৩০ (ত্রিশ) লক্ষ বা আরও বেশী বাংঙ্গালী অর্জিত রক্তে রঞ্জিত বাংলার স্বাধীন মানুষ গুলো কি তাদের আসল সম্পান দিতে পেরেছে কি? শুধু মুখে বলে এইদেশকে আমরা বালোবাসি বৎসরে একবার স্মৃতিশোদে যেয়ে ফলের বন্যা বয়েদিয়ে এটাকি বালোবাসা তা হলে প্রকৃত বালোবাসা কোনটি তা কি আমরা জানি না জানার চেষ্টা কি করেছি? তাদের জন্য যে ফুলের বন্যা বয়ে দেয়া হলো তারা কি এটার গ্রান পায় না তাদের কোন উপকারে আসে আজ যদি ২০ কোটি মানুষ তাদের জন্য যে টাকা দিয়ে ফুলে বন্যাবয়ে দিয়েছি সে টাকা দিয়ে যদি এ দেশে কত মানুষ না খেয়ে থাকে থাকার যায়গা নাই মানুষের এক মুঠো খাওয়া জুটেনা তাদের জন্য কি চিন্তা করেছি আমরা যদি এই ৪৮ বৎসর আটচল্লিশবার মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করে বলেছি যে আল্লাহ যারা এই দেশের জন্য যারা প্রান দিয়েছে তাদের তুমি জান্নাত দান করুন তা হলে আজ শহিদদের আত্মা শান্তি পাইত আর যারা দুনিয়ায় জীবন যুদ্ধে এক বেলা খাওয়া জুটেনা তাদের জন্য কি আমরা নিজের হাত প্রসারিত করতে পারিনা আজ জাতীয় ভাবে কত সম্পদ অপচয় হয় তার হিসাব নেবে কে? এটা হলো প্রকৃত বালোবাসা হয়তো কারো কাছে ভালো লাগবে না এটাই বাস্তব আল্লাহ সকলকে বুঝার তাওফিক দান করুন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা দিবস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ