Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ঢাবি ভূতত্ত্ব বিভাগে মুক্তিযোদ্ধা সংগঠক ও শহীদ পরিবারকে সংবর্ধনা প্রদান

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের মুক্তিযোদ্ধা, সংগঠক ও শহীদ পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম এ লতিফ মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশের কৃতী সন্তান ও শহীদ পরিবারের সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। ভূতত্ত্ব বিভাগ এবং ভূতত্ত্ব অ্যালামনাই অ্যাসোসিয়েশন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ড. এ এ এম শামসুর রহমানের সভাপতিত্বে এতে আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ভূতত্ত¡ বিভাগের চেয়ারম্যান ও ভূতত্ত¡ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রফেসর ড. কাজী মতিন উদ্দিন আহমেদ স্বাগত বক্তব্য দেন।
এরআগে, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভূতত্ত¡ বিভাগের শহীদদের স্মরণে নির্মিত ‘আগ্নেয় ৭১’ শীর্ষক স্মৃতিফলক উন্মোচন করা হয়। শহীদজায়া তাহমিনা মুকতাদির এই স্মৃতিফলক উন্মোচন করেন। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণ স্মৃতিচারণ করেন। অনুষ্ঠান শেষে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। অনুষ্ঠানে বিভাগের লেকচারার, প্রফেসরসহ সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধা পরিবারগুলোকে সংবর্ধনা প্রদান করা হয়। মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে বিভাগের সাবেক প্রফেসর ড. খন্দকার মোশাররফ হোসেন এবং প্রফেসর এম এ লতিফকে দেয়া হয় মরণোত্তর সংবর্ধনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ