Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

বাস থেকে ফেলে সিকৃবি শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মানববন্ধন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৩:৪৭ পিএম

বাস থেকে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাস ও অটোরিকশার ধাক্কায় মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী সুমন মিয়া হত্যার প্রতিবাদে ও ঘাতক পরিবহণ শ্রমিকদের শাস্তির দাবিতে মৌলভীবাজার প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ২৭ মার্চ সকালে যাত্রী অধিকার আন্দোলন মৌলভীবাজার শাখার প্রধান সমন্বয়ক আশরাফ আলীর সভাপতিত্বে ও সমন্বয়ক আব্দুল কালামের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শেখ বুরহান উদ্দিন (র.) ইসলামী সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকের আহমদ অপু, মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী মোস্তাকিন মিয়া, তাহমীনা আক্তার, বাবুল আহমদ, আব্দুস সামাদ আজাদ, শাহ ওমর আলী, মুহিবুর রহমান, চৌধুরী মো. মেরাজ, আবদাল হোসেন প্রমুখ।
এসময় আরোও বক্তব্য রাখেন কমলগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী সুমন মিয়ার পিতা মো: আলাউদ্দিন বাবুল ও বড় বোন রিমা আক্তার।
মানববন্ধনে বক্তারা বলেন, বাস থেকে ফেলে যেভাবে ওয়াসিমকে হত্যা করা হয়েছে সেটি ন্যক্কার জনক। আর কোন মায়ের বুক এভাবে খালি হোক আমরা চাই না। এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যাতে ভবিষ্যতে এরকম ঘটনা কেউ ঘটানোর সাহস না পায়।
বক্তারা আরোও বলেন, আমরা চাই পরিবহন সেক্টরে শূংখলা ফিরে আসুক। পরিবহণ হোক জন বান্ধব। সড়ক হোক নিরাপদ সকলের জন্য।
মানববন্ধনে যাত্রী অধিকার আন্দোলন মৌলভীবাজার শাখার প্রধান সমন্বয়ক আশরাফ আলী ৮ দফা দাবি তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন