Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

গার্মেন্টস পার্ক স্থাপনে বেজা’কে ১০০ কোটি টাকা প্রদান

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে গার্মেন্টস পার্ক স্থাপন করতে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র পক্ষ থেকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষকে (বেজা) ১০০ কোটি টাকার প্রদান করা হয়েছে। বিজিএমইএ’র পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে গার্মেন্টস পার্ক স্থাপনের অগ্রগতি বিষয়ে গত সোমবার বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বেজা কার্যালয়ে বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে বিজিএমইএ’র পক্ষ থেকে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান গার্মেন্টস পার্ক স্থাপনের জন্য বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর হাতে ৫০ কোটি টাকার চেক তুলে দেন। এসময় বিজিএমইএ সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির ও বেজা’র নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) হারুনুর রশিদ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, অপরিকল্পিতভাবে গড়ে উঠা কারখানাগুলোকে স্থানান্তরের জন্য বেজা বিজিএমইএ’কে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর (মিরসরাই অর্থনৈতিক অঞ্চল) এ ৫০০ একর জমি বরাদ্দ দিয়েছে। ২০১৮ সালের ২১ মার্চ এ লক্ষ্যে একটি চুক্তি সই হয়। ওইদিন বেজাকে ২৫ কোটি টাকার চেক তুলে দেয় বিজিএমইএ। পরে একই বছরের ৮ এপ্রিল আরও ২৫ কোটি টাকার চেক দেয়া হয়। আর তৃতীয়বারের মতো সোমবার ৫০ কোটি টাকার চেক দেয়া হয়েছে। ফলে এ পর্যন্ত বঙ্গবন্ধু শিল্প নগরে গার্মেন্টস পার্ক স্থাপনের জন্য বিজিএমইএ’র মোট প্রদানকৃত অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ১০০ কোটি টাকা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ