Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

ইংল্যান্ড অভিষেকের অপেক্ষায় ক্যারিবিয়ান!

‘ফেরীওয়ালা’কে ঠিকানা দিচ্ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

দুর্দান্ত ফর্মে আছে ইংল্যান্ড ক্রিকেট দল। এই সুসময়ে ইংল্যান্ড দলে সুযোগ পেতে পারেন ক্যারিবিয়ান জফরা আর্চার। বিশ্বকাপের আগেই ইংল্যান্ড দলে বাজিয়ে দেখা হবে তাকে।

গত দুই মাস ধরেই ইংল্যান্ড দলে খেলার আলোচনায় আছেন ক্যারিবিয়ান দ্বীপে (বার্বাডোস) জন্ম নেয়া এই অলরাউন্ডার। উইন্ডিজের হয়ে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে খেললেও মূল জাতীয় দলে অভিষেক হয়নি আর্চারের। আগামী ৫ মে পাকিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও ৮ মে থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংলিশরা। সেই সিরিজেই পরীক্ষা নিরিক্ষা করা হবে জফরা আর্চারকে।

ইংল্যান্ড বর্তমানে আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছে। বিশ্বকাপেও ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে দলটি। দলের ক্রিকেটাররা আছেন দুর্দান্ত ফর্মে। তবে সর্বোচ্চ ভালো ফলাফল পাওয়ার জন্য স্কোয়াড পরিবর্তনে দ্বিধা করবে না ইংলিশরা এমনটায় জানিয়েছেন সংক্ষিপ্ত সংস্করণে দলটির অধিনায়ক ইয়ন মরগান।

এই মাসেই ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের সম্মতিতে ইংল্যান্ডের জার্সিতে মাঠে নামার সুযোগ পেয়েছেন আর্চার। ২৩ বছর বয়সী এই তরুণ অলরাউন্ডারের বিশ্বকাপ খেলার স্বপ্ন ভাঙতে রাজি নন ইংল্যান্ড দলপতি মরগান। তাই বিশ্বকাপের আগেই পাকিস্তানের বিপক্ষে পরখ করে নিতে চান তাকে।

আইপিএল, বিপিএল, সিপিএলে ভালো খেলে সুনাম কুড়িয়েছেন আর্চার। মরগানের ভাষায়, ‘বিশ্বের বিভিন্ন প্রান্তে ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে আর্চারের। ভালো পারফর্ম করে সে নজরও কেড়েছে। উইন্ডিজের বিপক্ষে সিরিজের পরেই ট্রেভর বেইলিস (ইংল্যান্ডের কোচ) বলেছেন যে আমরা তাকে (আর্চার) পাকিস্তানের বিপক্ষে সিরিজে সুযোগ দেবো। দেখবো সেখানে আর্চার কেমন করে।’

কিছুদিন আগে ক্যারিবিয়ান সফর শেষ করে দেশে ফিরেছে ইংল্যান্ড। বিশ্বকাপের আগে আরো দুইটি দলের বিপক্ষে খেলা আছে তাদের। তবে মরগানের ভাবনা জুড়ে এখন শুধুই ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপ, ‘আমি মনে করি, আমরা এখন খুব ভালো অবস্থানে আছি। বিশ্বকাপের আগে নিজেদের পর্যাপ্ত প্রস্তুত করার জন্য ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ও ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে খেলা আছে। তবে আমাদের ভাবনা জুড়ে এখন বিশ্বকাপ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন