Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

লোডশেডিং নেই রমজানেও থাকবে না বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘বর্তমানে দেশে কোনো লোডশেডিং নেই। আশা করি রমজান মাসেও থাকবে না।’
গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর বিদ্যুৎ ভবনে এক কর্মশালা  শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আমরা যদি শুধু সরকার বা ডেভেলপমেন্ট সংস্থার দিকে তাকিয়ে থাকি তাহলে হবে না। আমরা অনেক বড় মার্কেটের দিকে যাচ্ছি। বিশাল অর্থের প্রয়োজন আছে আমাদের এ সেক্টরে। আমাদের সামনে আসছে বিশাল এলএনজি মার্কেট; আসবে পাওয়ার প্ল্যান্ট। এসবের জন্য আমাদের অনেক অর্থের দরকার। তিনি বলেন, বাংলাদেশে প্রচুর ক্ষুদ্র ও মাঝারি বিনিয়োগকারী রয়েছে। এসব বিনিয়োগকারী ভালো শেয়ারের অভাবে শেয়ার মার্কেটে আসতে পারছেন না। এলএনজি এবং পাওয়ার প্ল্যান্ট মার্কেটের প্রসার ঘটলেই তারা অনায়াসে এই খাতে বিনিয়োগ করতে পারবেন।  
নসরুল হামিদ আরো বলেন, আগামীতে বিদ্যুৎ, জ্বালানি খাতে ২০ থেকে ৩০ বিলিয়ন ডলার প্রয়োজন হবে। এ জন্য লোকাল ও ইন্টারন্যাশনাল মার্কেটে বন্ড ছাড়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রথমদিকে পিডিবি থেকে ৫০০ মিলিয়ন ডলার বন্ড ছাড়া হবে। এক্ষেত্রে আমরা লোকাল বন্ডেও যেতে পারি, ইন্টারন্যাশনাল বন্ডেও যেতে পারি।
কর্মশালায় বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলামের সভাপতিত্বে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের উপদেষ্টা ও প্রতিমন্ত্রী ছাড়াও বিভিন্ন দপ্তর ও কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন  কোম্পানিসমূহের বিভিন্ন প্রকল্পের জন্য পুঁজিবাজার হতে অর্থ সংগ্রহ শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লোডশেডিং নেই রমজানেও থাকবে না বিদ্যুৎ প্রতিমন্ত্রী
আরও পড়ুন