Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাচন স্থগিত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থীর মধ্যে একজনকে (শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দার) নৌকা প্রতীক বরাদ্দ না দেয়া নিয়ে আপিল আবেদনের নিষ্পত্তি না হওয়ায় আগামী ১০ এপ্রিল পর্যন্ত খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে আপিল আবেদনটি ৩ এপিলের মধ্যে খুলনার ডেপুটি কমিশনারকে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। এছাড়াও নির্বাচনের পূর্বে প্রার্থীর আপিল আবেদন কেন নিষ্পত্তি করা হবে না এবং কেন রিটকারীকে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
গতকাল বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী এম. কে. রহমান। এর আগে খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাচনে মো. মোস্তফা সরোয়ার এবং শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দারকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে প্রাথমিকভাবে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। কিন্তু পরে রিটার্নিং অফিস থেকে মো. মোস্তফা সরোয়ারকে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হয়। এরপর রিটার্নিং অফিসের প্রতীক বরাদ্দের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে গত ৭ মার্চ আপিল আবেদন জানান শাহনেওয়াজ হোসাইন জোয়ার্দার। সে আপিল আবেদন নিষ্পত্তি না হওয়া সত্তে¡ও নির্বাচন প্রক্রিয়া চলমান থাকায় হাইকোর্টে রিট দায়ের করেন ওই প্রার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন স্থগিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ