Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

নয় গুণীকে চসিকের স্বাধীনতা স্মারক প্রদান

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য চট্টগ্রামের ৯ গুণী ব্যক্তিকে স্বাধীনতা সম্মাননা স্মারক প্রদান করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। গত মঙ্গলবার নগরীর থিয়েটার ইনস্টিটিউটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে গুণী ব্যক্তি এবং তাদের পরিবারের সদস্যদের হাতে স্মারক তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সম্মাননা স্মারকপ্রাপ্তরা হলেন- স্বাধীনতা আন্দোলনে অধ্যাপক এস এম আবু তাহের রিজভী (মরণোত্তর), শিক্ষায় মোহাম্মদ মনজুর আলম, চিকিৎসায় ডা. সৈয়দ দিদারুল হক মাইজভান্ডারী, ক্রীড়ায় মীর্জা সালমান ইস্পাহানি, সমাজসেবায় গোলাম মোস্তাফা কাঞ্চন, সংগীতে অশোক সেন গুপ্ত (মরণোত্তর), সংস্কৃতিতে রণজিৎ রক্ষিত (মরণোত্তর), সাংবাদিকতায় আবু তাহের মুহাম্মদ, মুক্তিযুদ্ধে আবদুল কাদের মাষ্টার (মরণোত্তর)।
আজ আন্তর্জাতিক সুফি উৎসব
নগরীতে দুই দিনব্যাপী ৩য় আন্তর্জাতিক সুফি উৎসব শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বিকেল সাড়ে ৩টায় এমএ আজিজ স্টেডিয়ামে এ উৎসবের উদ্বোধন করবেন। এতে সভাপতিত্ব করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ