Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

আ. লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু সোমবার

ময়মনসিংহ সিটি নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

নব গঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের (এমসিসি) প্রথম নির্বাচন আগামী ৫ মে অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিতব্য এই নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ শুরু হবে ১ এপ্রিল।
গতকাল আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়েছে, আগামী ১, ২ ও ৩ এপ্রিল (সোম, মঙ্গল ও বুধবার) বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণ করা হবে। এরপর ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।
ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে আরও বলা হয়, মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা উল্লেখ করে সুপারিশ পাঠাতে হবে দলীয় সভাপতির কার্যালয়ে। কমপক্ষে ৩ জনের একটি প্যানেলকে মনোনয়নপ্রত্যাশীর জন্য সুপারিশ করে আগামী ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে পাঠাতে বলা হয়েছে।
গত ২৫ মার্চ (সোমবার ) ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের (মসিক) তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ মে এই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাচাই ১০ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল।
উল্লেখ্য, ময়মনসিংহ সিটি করপোরেশন দেশের ১২তম সিটি করপোরেশন। ৩৩টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এই সিটি করপোরেশন গঠিত হয়েছে। এই সিটি করপোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১ বর্গমিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ. লীগ

৮ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন