Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

তীব্র যানজট চট্টগ্রামে

তেলবাহী ওয়াগন লাইনচ্যুত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

সল্টগোলা রেলক্রসিংয়ে গতকাল জ্বালানি তেলবাহী একটি ওয়াগন লাইনচ্যুত হলে তিন ঘণ্টার বেশি সময় নগরীর প্রধান সড়কে যান চলাচল বন্ধ থাকে। এর প্রভাবে চট্টগ্রাম বন্দর, ইপিজেড, আগ্রাবাদসহ নগরীর বিশাল এলাকা যানজটে অচল হয়ে পড়ে। এক পর্যায়ে তীব্র যানজট নগরীর টাইগারপাস থেকে বিমানবন্দর পর্যন্ত বিস্তৃত হয়। বন্দর অভিমুখী হাজার হাজার ভারী যানবাহন থেকে শুরু করে সড়কে আটকা পড়ে সব ধরনের গাড়ি। আর তাতে জনদুর্ভোগ চরমে ওঠে। বিশেষ করে স্কুল-কলেজের বাস আটকে পড়ায় শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। শত শত মানুষকে প্রচন্ড গরমে হেঁটে গন্তব্যে পৌঁছতে দেখা যায়।
মহান স্বাধীনতা দিবসের ছুটির পর গতকাল সকাল থেকে নগরীতে যানবাহনের অতিরিক্ত চাপ ছিল। এ অবস্থায় প্রধান সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় পুরো নগরী যানজটে স্থবির হয়ে পড়ে। বন্দর এলাকার ট্রাফিক পরিদর্শক মো. সাজ্জাদ হোসেন জানান, বেলা সোয়া ১টায় পতেঙ্গা গুপ্তখাল থেকে ছেড়ে আসা জ্বালানি তেলবাহী একটি ওয়াগন সল্টগোলা ক্রসিং এসে লাইনচ্যুত হয়। এতে নগরীর প্রধান সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তিনি বলেন, রেলের কর্মীদের সহযোগিতায় বিকল ওয়াগনটিকে কিছুটা সরিয়ে নিয়ে রাস্তার একপাশ চালু করে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা হয়।
তবে ততক্ষণে দু’দিকে ১০ কিলোমিটারের বেশি এলাকায় যানজট সৃষ্টি হয়। তিনি জানান, বিকেল সাড়ে ৪টা নাগাদ ওয়াগনটি সরিয়ে নিলে সড়কের দুইপাশে যান চলাচল শুরু হয়। রেলের কর্মকর্তারা জানান, সল্টগোলা ক্রসিংয়ের দুই নম্বর লাইনে জ্বালানি তেলবাহী ওয়াগনটি লাইনচ্যুত হয়। পরে প্রকৌশলীরা বিকল্প ট্রেনটি সচল করে সেখান থেকে সরিয়ে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২৫ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন