Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুজিবনগর সীমান্তে দুই মাদ্রাসা ছাত্রকে আটকের পর ফেরত বিএসএফের

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুরের মুজিবনগর সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের দায়ে দুই মাদ্রাসা ছাত্রকে আটক করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। পরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয় বিএসএফ। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় এমন ঘটনা ঘটে।
দুই মাদ্রাসাছাত্র হলো- বগুড়া জেলার শেরপুর উপজেলার বড়পুকুরিয়া গ্রামের আনিছুর রহমানের ছেলে আবুল হাশেম (১৫) ও একই উপজেলার রানীহাট এলাকার নজরুল ইসলামের ছেলে সুলতান রহমান (১৬)।
তারা শেরপুর শাহানগর ইসলামী দাখিল মাদ্রাসার ছাত্র। এর মধ্যে হাশেম দশম শ্রেণির ও সুলতান নবম শ্রেণির শিক্ষার্থী।
বিজিবি ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে শেরপুর শাহানগর ইসলামী দাখিল মাদ্রাসা থেকে একটি বাসে করে ছাত্ররা মুজিবনগর কমপ্লেক্সে বনভোজনে আসে। তাদের সঙ্গে মাদ্রাসার শিক্ষকরাও ছিলেন। এর মধ্যে হাশেম ও সুলতান সীমানা এলাকা ঘুরতে গিয়ে ভারতের মধ্যে মধ্যে প্রবেশ করে ফেলে।
এ সময় ভারতের নদিয়া জেলার হৃদয়নগর ৮১ বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে। খবর পেয়ে বিজিবি তাদের মুক্তি চেয়ে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়ে বিএসএফকে চিঠি দেয়।
পরে ১০৫ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের কাছে নো-ম্যানস ল্যান্ডে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকের মাধ্যমে ওই দুই ছাত্রকে ছেড়ে দেয়া হয়।
বিজিবির পক্ষে পতাকা বৈঠকে নেতৃত্ব দেন মুজিবনগর বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার রুস্তম আলী এবং বিএসএফের পক্ষে নেতৃত্বে দেন হৃদয়পুর ৮১ বিএসএফ ক্যাম্প কমান্ডার এসি নরেন্দ্র কুমার।
নায়েক সুবেদার রুস্তম আলী জানান, দুই মাদ্রাসা ছাত্রকে আইন অনুযায়ী মুজিবনগর থানায় হস্তান্তর করা হয়েছে। আদালতের মাধ্যমে বাকি প্রক্রিয়া সম্পন্ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ