Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

তারেক রহমানকে ফিরিয়ে আনতে চায় সরকার

সাংবাদিকদের আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তারেক রহমান বাংলাদেশের আদালতে দন্ডিত। তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় তাঁর স্থান হওয়া দরকার কারাগারে। অথচ তিনি বিদেশে (ব্রিটেন) অবস্থান করছেন। তাই তাঁকে দেশে ফিরিয়ে আনতে চায় সরকার।
গতকাল বুধবার রাজধানীর গুলশানে নিজ বাসার কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। আইনমন্ত্রী বলেন, দেশের আদালতের বিচারে তারেক রহমান দন্ডিত আসামি। দুটি কারণে আমরা তাঁকে ফেরত চাওয়ার কথা বলেছি। এক. তারেক রহমানকে রাজনৈতিক আশ্রয় দিলে অন্য আসামিদের ক্ষেত্রেও তা দৃষ্টান্ত হিসেবে ব্যবহারের প্রবণতা বাড়বে। দুই. দেশের আদালত তাঁকে শাস্তি দেয়ায় তাঁর জায়গা হবে কারাগারে।
তিনি আরো বলেন, যুক্তরাজ্য চায় না এই একটি কারণে বাংলাদেশের সঙ্গে তাদের সম্পর্ক ক্ষুন্ন হোক। তাই আমরা ইস্যুটি নিয়ে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে আলোচনা করেছি। তিনি এখন বিষয়টি নিয়ে তাঁদের সরকারের সঙ্গে আলোচনা করবেন। আলোচনায় একটি ইতিবাচক ফলাফল পাওয়ার আশা প্রকাশ করেন মন্ত্রী। ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির বিষয়ে মন্ত্রী বলেন, গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। আমরা সে অনুসারে একটি পরিকল্পনা তৈরি করছি।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ