Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬৫টি জলমহালের ইজারা প্রদানের প্রস্তাব অনুমোদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:০৬ এএম

সারাদেশে ৬৫টি জলমহালের ইজারা প্রদানের প্রস্তাব অনুমোদন দিয়েছে ভুমি মন্ত্রণালয়। গতকাল বুধবার সচিবালয়ে ভুমি মন্ত্রণালয়ের সভাকক্ষে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী›র সভাপতিত্বে অনুষ্ঠিত জলমহাল ইজারা প্রদান সংক্রান্ত কমিটির ৫৩ তম সভায় এ প্রস্তাব অনুমোদন দেয়া হয়। দুুটি সভায় ভূমিমন্ত্রী ছাড়াও ভূমি সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী সহ ভূমি মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ভূমি সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী বলেন, দেশের উন্নয়নকে এগিয়ে নিতে এবার নতুন ভাবে ৬৫টি জলমহালের ইজারা প্রদানের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। এবার ভিন্ন পদ্ধিতিতে জলমহালের ইজারা প্রদান করা হচ্ছে। এখন থেকে কেই আর রাজনৈতিক বিবেচনায় দলীয় ভাবে পাবে না। সকলকে সরকারি নিয়মের মধ্যে আসতে হবে।
সভায় ১৪২৬-১৪৩১ বাংলা সন মেয়াদে উন্নয়ন প্রকল্পে ৬৫টি জলমহালের ইজারা প্রদানের প্রস্তাব অনুমোদন করা হয়। ইজারার প্রদানের জন্য জলমহাল গুলো হচ্ছে, চুয়াডাঙ্গায় ৪টি, রাজশাহীতে ১টি, ঝিনাইদহতে ৫টি, কিশোরগঞ্জে ১১টি, সুনামগঞ্জে ৩১টি, রংপুরে ২টি, জামালপুরে ৩টি,মেহেরপুরে ৩টি, খুলনাতে ৪টি এবং বরগুনাতে ১টি সহ মোট ৬৫টি জলমহাল ইজারা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।
ভূমিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি)তে অন্তর্ভুক্ত প্রকল্প গুলোর বাস্তবায়ন অগ্রগতি সভায় চলতি অর্থবছরে ৮টি অনুমোদিত চলমান এবং ১০টি অননুমোদিত প্রকল্পের ওপর আলোচনা হয়।
অনুমোদিত প্রকল্প গুলোর অনুকূলে এডপি বরাদ্দ সর্বমোট ৭৩০.১৪ কোটি টাকা যার মধ্যে গত মাস পর্যন্ত অবমুক্ত হয়েছে ৩২৮.৮৮ কোটি টাকা এবং ব্যয় হয়েছে ১৮৫.৬৬ কোটি টাকা। ভূমি মন্ত্রণালয়ের কর্মকান্ডের অগ্রগতি আরও কার্যকরী করার জন্য সংশ্লিষ্ট সকলকে ভূমিমন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।



 

Show all comments
  • Nurul choudhury ২৮ মার্চ, ২০১৯, ২:২৮ এএম says : 0
    Shoes are OK but in comparison to others it is expensive,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ