Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

পানি সংকটে বাধাগ্রস্ত এফআর টাওয়ারে আগুন নেভানোর কার্যক্রম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ২:৫৮ পিএম

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে রাজধানীর বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।পরে এই আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে। তবে নানা সংকটে ২২ তলা ভবনটির আগুন নেভানোর কার্যক্রম ব্যাহত হচ্ছে।

ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিভাতে গিয়ে পানির সংকটে পড়েছেন। পার্শ্ববর্তী ভবন থেকে পানি নিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। বেশ কিছুক্ষণ মাত্র একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করতে দেখা যায়।

ফায়ার সার্ভিসের কর্মীরা সীমিত জায়গার কারণে যন্ত্রপাতি বসানোর স্থান করতে অসুবিধার সম্মুখীন হয়। এ সময়েই আগুন বেড়ে যায়। পাশের ভবনেও আগুন ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া কাঁচ ভেঙে জানালা দিয়ে বিভিন্ন পাইপ ও তার ধরে নামতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন।

এছাড়া সঙ্গে সঙ্গে আগুনের খবর পেয়েও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে দেরিতে পৌঁছেছেন বলে অভিযোগ করছে প্রত্যক্ষদর্শীরা। তবে সড়কে জ্যাম থাকায় পৌঁছাতে দেরি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

২২ তলা ভবনটিতে বহু লোকজন আটকা পড়েছে। ৯, ১০ ও ১১ তলায় আগুন সবচেয়ে ভয়ঙ্কর রুপে জ্বলছে আগুন। কয়েকটি গার্মেন্ট বায়িং হাউজ এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের অফিস রয়েছে ওই ভবনে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের অন্তত ১৭টি ইউনিট। আগুন পাশের ভবনে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এখন পর্যন্ত আগুনের ক্ষতির পরিমাণ ও কীভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছুই জানা যায়নি। তবে ভবন থেকে পড়ে বেশ কয়েকজনকে আহত হতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন